শিরোনাম
৮ সেপ্টেম্বর, ২০২৪ ০২:২৫

যাত্রীসেবা দেখতে আকস্মিক সদরঘাটে নৌ উপদেষ্টা এম সাখাওয়াত

অনলাইন ডেস্ক

যাত্রীসেবা দেখতে আকস্মিক সদরঘাটে নৌ উপদেষ্টা এম সাখাওয়াত

নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব) ড. এম. সাখাওয়াত হোসেন আকস্মিকভাবে ঢাকা নদী বন্দর (সদরঘাট) পরিদর্শন করেছেন যাত্রীসেবার মান পর্যালোচনা করতে। শনিবার বিকালে ৫টার কিছু পরে তিনি সেখানে উপস্থিত হন। তবে ওই সময়ে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে ছিলেন না। খবর পাওয়ার পরপরই কর্মকর্তারা উপস্থিত হন।

উপদেষ্টা পরিদর্শনের সময় প্রতিটি ঘাটে যাত্রীসেবার রেটচার্ট দৃশ্যমান স্থানে টানানোর নির্দেশ দেন। তিনি সদরঘাটের কয়েকটি টার্মিনাল কাউন্টার, বরিশাল ও পটুয়াখালী পন্টুন এবং খেয়াঘাট এলাকাও পরিদর্শন করেন। লঞ্চে যাত্রীদের সঙ্গে কথা বলে তিনি তাদের কোনো হয়রানি হচ্ছে কিনা তা জানতে চান।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তাফা উপদেষ্টাকে নদী বন্দরের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। কিছু ঘাটের ইজারাদারদের মাধ্যমে রাজস্ব আদায়ে সমস্যা হচ্ছে বলে জানানো হয়। স্থানীয়রা যাত্রীদের থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ তুলে তা বন্ধের দাবি জানান।

উপদেষ্টা জানান, ছাত্র সমাজ, আইনশৃঙ্খলা বাহিনী, বিআইডব্লিউটিএ এবং সেনাবাহিনীর সম্মিলিত প্রচেষ্টায় রাজস্ব আদায় সচল রাখা হবে। তিনি সতর্ক করে দেন, অতিরিক্ত টাকা আদায়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং সরকার নির্ধারিত রেট চার্ট প্রতিটি ঘাটে দৃশ্যমান স্থানে স্থাপনের নির্দেশ দেন। 

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান জানান, আগামী সাত দিনের মধ্যে প্রতিটি ঘাটে রেটচার্ট স্থাপন করা হবে। ড. সাখাওয়াত হোসেন নৌ-সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং লঞ্চের সঠিক রুট পারমিট অনুযায়ী পরিচালনা ও নিরাপত্তা নিশ্চিত করতে বিআইডব্লিউটিএকে কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন। এ সময় বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক কবির হোসেন ও উপপরিচালক রেজাউল করিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর