৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০১

দাফনের ৫১ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

দাফনের ৫১ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী আব্দুল্লাহ আল তাহিরের (২৮) লাশ দাফনের ৫১ দিন পর উত্তোলন করা হয়েছে। রবিবার দুপুরে নগরীর শালবন মিস্ত্রীপাড়া কবরস্থান থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আদালতের নির্দেশে এই লাশ উত্তোলন করা হয়েছে। মরদেহ উত্তোলনের সময় রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যয় হাশেমসহ মামলার তদন্ত কর্মকর্তা, সেনাবাহিনী ও মেট্রোপলিটন পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নিহত আব্দুল্লাহ আল তাহির রংপুর মহানগরীর জুম্মাপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে। তিনি ঢাকার বাংলাদেশ ইন্সটিটিউট অব গ্লাস অ্যান্ড সিরামিকসের অস্টম সেমিস্টারের ছাত্র ছিলেন। গত ১৯ জুলাই বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রংপুর সিটি বাজারের সামনে গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এদিকে, আব্দুল্লাহ আল তাহিরের নিহতের ঘটনায় তার মা-বাবা পৃথক দুটি মামলা করেছেন। গত ৩ সেপ্টেম্বর মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৬৪ জনের নাম উল্লেখ করে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোতোয়ালী আমলি আদালতে মামলা করেন তাহিরের মা শিরিন বেগম।

এর আগে, গত ১৮ আগস্ট রংপুর মেট্রোপলিটনের কোতোয়ালী থানার কগনিজেন্স আদালতে তাহিরের বাবা আব্দুর রহমান বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক, হাসান মাহমুদ, জাহাঙ্গীর কবির নানকসহ ৪০ জনের নামে এবং অজ্ঞাত আরও ২০ থেকে ৩০ জনকে আসামি করে হত্যা মামলা করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যয় হাশেম বলেন, আদালতের নির্দেশে সুষ্ঠু তদন্তের স্বার্থে নিহত আব্দুল্লাহ আল তাহিরের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য রমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর