১৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:০৩

ছাত্র-জনতার স্বপক্ষের নির্বাহী পরিচালক চান আইসিএমএইচের চিকিৎসক-নার্সরা

অনলাইন ডেস্ক

ছাত্র-জনতার স্বপক্ষের নির্বাহী পরিচালক চান আইসিএমএইচের চিকিৎসক-নার্সরা

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার স্বপক্ষের ব্যক্তিকে নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ দেওয়ার দাবি করেছেন মাতুয়াইলে অবস্থিত শিশু-মাতৃ ইনস্টিটিউটের (আইসিএমএইচ) চিকিৎসক-নার্সরা। 

গতকাল বৃহস্পতিবার আইসিএমএইচের অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে তারা এই দাবি করেন।

অন্যথায় ১৫ সেপ্টেম্বর থেকে প্রতিদিন সকাল ৯টা-১০টা কর্মবিরতির (জরুরি স্বাস্থ্যসেবা ছাড়া) ঘোষণা দেন তারা। তাতেও দাবি আদায় না হলে আরও কঠিন কর্মসূচির দিকে যাবেন বলে চিকিৎসকরা জানান।

সংবাদ সম্মেলনে নবজাতক বিশেষজ্ঞ ও গ্লোবাল নিউবর্ন সোসাইটির চেয়ারপারসন ডা. মোহাম্মদ মজিবুর রহমানের ত্যাগ-বিসর্জন ও গণঅভ্যুত্থানের পক্ষে তার ভূমিকা তুলে ধরে তাকে নির্বাহী পরিচালক নিয়োগ করাসহ বেশকিছু দাবি তুলে ধরেন তারা।

এ সময় প্রতিষ্ঠানের চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীরা দাবিগুলোর সাথে একাত্মতা পোষণ করেন। লিখিত বক্তব্য রাখেন শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের বৈষম্যবিরোধী সংস্কার কমিটির সদস্য ডা. মো. আহসানুল হক।  বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বৈষম্যবিরোধী সংস্কার কমিটির আহ্বায়ক ডা. মোহাম্মদ মজিবুর রহমান ও সদস্য সচিব মোহাম্মদ মাসুম খান।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, গত ১৬ বছর অনেক নিপীড়ন সহ্য করেছি। পুনরায় স্বাচিপের কেউ নির্বাহী পরিচালক হলে দুর্বার আন্দোলন করে তাকে নামানো হবে।

তারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চতর পরিদর্শক টিম এসে এখানকার চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারী, বৈষম্যবিরোধী ছাত্র ও এলাকাবাসীর সাথে কথা বললে সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে সাবেক নির্বাহী পরিচালক ডা. এম এ মান্নানের কেনাকাটা, দলীয় লোক নিয়োগ ও পদায়ন, দলীয়দের অতিরিক্ত কাজের নামে মাসোহারা প্রদানসহ বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির চিত্র তুলে ধরা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর