১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৩১

বরিশালে নার্সদের মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নার্সদের মানববন্ধন ও বিক্ষোভ

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। 

শনিবার নগরীর বাঁধ রোডে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন করা হয়। বরিশাল মহানগর নার্সিং সংস্কার পরিষদের আয়োজনে অনুষ্ঠিত কর্মসূচিতে সর্বস্তরের নার্স কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীরা অংশ নিয়েছে। 

বরিশাল মহানগর নার্সিং সংস্কার পরিষদের প্রধান সমন্বয়ক আলী আজগর কর্মসূচিতে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন মহানগর নার্সিং সংস্কার পরিষদের সমন্বয়ক ছগির হোসেন, শাহ আলম, বরিশাল সরকারি নার্সিং কলেজের শিক্ষক ফরিদা বেগম, আনোয়ার হোসেন, নুর-আলম প্রমুখ। 

বরিশাল মহানগর নার্সিং সংস্কার পরিষদের প্রধান সমন্বয়ক আলী আজগর বলেন, আমাদের এক দফা এক দাবি। তা হলো নাসিং অধিদপ্তর সংস্কার ও নাসিং দপ্তরের কোন প্রশাসন থাকবে না। তাদের দাবি, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে প্রশাসন ক্যাডাদের অপসারণ করে নার্সদের পদায়ন করা। পাশাপাশি নার্সদের বদলি সংক্রান্ত জটিলতা নিরসন এবং বদলি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সিন্ডিকেটদের অপসারন।

মানবন্ধনে বক্তরা বলেন, নার্সিং সংস্কার পরিষদ বর্তমান সরকারের প্রধান উপদেষ্ঠার নির্দেশনা মোতাবেক নার্সিং পেশার সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে শান্তিপূর্নভাবে এক দফা দাবি বাস্তবায়নে কর্মসূচি পালন করছেন। কিন্তু তাদের ন্যায্য দাবি বাস্তবায়নে প্রশাসনিক আশ্বাস দেয়ার পরও কোন আলোচনা না করেই দাবির বিপক্ষে অবস্থান নিয়ে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে পুনরায় নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। তাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দেন বক্তারা।

বিডি প্রতিদিন/আরাফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর