শিরোনাম
১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:১৫

কর্মস্থলে অনুপস্থিত : চাকরি হারালেন রাজউক কর্মকর্তা

অনলাইন ডেস্ক

কর্মস্থলে অনুপস্থিত : চাকরি হারালেন রাজউক কর্মকর্তা

বিনা অনুমতিতে দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আইন শাখার বেঞ্চ সহকারী মিলন বর্মণকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

দায়িত্বে অবহেলা, অসদাচরণ ও পলায়নের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি বিধিমালা, ২০১৩ এর বিধি ৩৮(১) এর দফা অনুযায়ী তাকে অপসারণ করা হলো।

আজ শনিবার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ছিদ্দিকুর রহমান সরকার একটি অফিস আদেশ জারি করে ওই কর্মকর্তাকে চাকরি থেকে অপসারণ করেন।

অফিস আদেশে বলা হয়, রাজউকের আইন শাখার বেঞ্চ সহকারী মিলন বর্মণ বিদেশের একটি বিশ্ববিদ্যালয়ে কোর্সে অংশ নিতে ২০১৯ সালে এক বছরের জন্য অর্ধ গড় বেতনে শিক্ষা ছুটি নেন। পরে ২০২১ সালে তার ছুটি বাড়ানো হয়। পুনরায় ছুটির আবেদন করলে কর্তৃপক্ষ সেটি মঞ্জুর করেনি। এরপর থেকে আজ পর্যন্ত তিনি বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন এবং বিদেশে অবস্থান করছেন।

এসব অভিযোগের ভিত্তিতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি বিধিমালা, ২০১৩ এর বিধি ৩৭ (ক), (খ) এবং (গ) মোতাবেক যথাক্রমে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ এবং পলায়নের অভিযোগে অভিযুক্ত করে বিভাগীয় মামলা ও কারণ দর্শাতে বলা হয়। পরে নথিপত্র পর্যালোচনায় এবং তদন্ত প্রতিবেদনে প্রদত্ত মতামতের আলোকে তার বিরুদ্ধে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি বিধিমালা-২০১৩ এর বিধি ৩৭(ক), (খ) এবং (গ) মোতাবেক যথাক্রমে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ এবং পলায়নের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এই অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়।

এ কারণেই রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি বিধিমালা, ২০১৩ এর বিধি ৩৮(১) এর দফা যাই) অনুযায়ী মিলন বর্মণকে চাকরি হতে অপসারণ করা হলো।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর