১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৪৪

পচা লোক যেখানে দেবেন, সেখানে আবার পচাবে : জামায়াতের নায়েবে আমির

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পচা লোক যেখানে দেবেন, সেখানে আবার পচাবে : জামায়াতের নায়েবে আমির

প্রয়োজনে নতুন পুলিশ নিয়োগ করতে হবে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান। 

সোমবার দুপুর একটায় রাজশাহী নগরীর গেটাররোড এলাকার শাহ ডাইন কনভেনশন হলে ‘বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় মহানবী (সা.) এর আদর্শ’ শীষক সেমিনারে এমন মন্তব্য করেন তিনি।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমার পকেটের পয়সায় পুলিশ বেতন খাবে। আমাদের পকেটের পয়সায় অস্ত্র কিনবে, বুলেট কিনবে এবং চাকরি করবে। আর আমাদের দেশের জনসাধারণকে গুলি করে হত্যা করবে-এটা কি কল্পনা করা যায়। সবচেয়ে জঘন্য কাজ করে গেছেন। আমি বলব-তাকে খুনি সরকার ছাড়া বিকল্প কোনো কথায় মানাবে না।

তিনি বলেন, এই বৈষম্যের ব্যাপারে আমি বলতে চাই। আন্দোলন শুরু হয়েছিল ৭১’ সালে। বৈষম্যকে কেন্দ্র করে কিন্তু আন্দোলন তারা শুরু করেছিল। বিগত বছরে আমরা যতবার তাদের দেখেছি, অথবা অন্য যারাই ক্ষমতায় এসেছে কেউ কিন্তু বৈষম্য দূর করে নাই। এই বৈষম্য চলতেই আছে। আমার কাছে মনে হয় আল্লাহ তায়ালার সেই কথা-‘যে আমি মানুষকে এবং জীনকে সৃৃষ্টি করেছি শুধুমাত্র, একমাত্র, কেবলমাত্র আল্লাহর গোলামী করা জন্য। আল্লাহর গোলামী যতদিন প্রতিষ্ঠা না হবে ততদিন বৈষম্য চলছে, চলতেই থাকবে। এটা কেউ বন্ধ করতে পারবে না।’

তিনি আরও বলেন, সেই জন্য শিক্ষা নিতে হবে। আমরা বৈষম্যহীন সমাজ মানি। কোরআন সুন্নার সমাজ প্রতিষ্ঠা করতে হবে। যতদিন পর্যন্ত কোরআন এবং সুন্নায় এই রাষ্ট্র পরিচালিত না হবে, ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা না হবে, ততদিন বৈষম্য চলতেই থাকবে। 

কেন্দ্রীয় নায়েবে আমির বলেন, যারা বৈষম্যবিরোধী কথা বলে এমন বৈষম্য তৈরি করল, যে নিজের দলের লোক ছাড়া কোনো চাকরি-বাকরি কাউকে দিতে চাইতো না। এরচেয়ে বড় বৈষম্য আর কি হতে পারে। বৈষম্য দিয়ে গোটা সমাজ নষ্ট করে ফেলেছে।

তিনি আরও বলেন, আজ উপদেষ্টা সরকারে এসেছেন। তারা সংস্কার করা শুরু করেছেন। আমরা তাদের ধন্যবাদ জানায়। সংস্কার করবেন করেন। গোটা স্টাফ যদি পচে যায়, তাহলে এগুলোকে এক জায়গা থেকে আরেক জায়গায় নিলে কি সমাজ ঠিক হবে। বলা হচ্ছে উমুককে এখান থেকে ওখানে দিয়েছে। এই পচা লোক আপনি যেখানে দেবেন, সেখানে আবার পচাবে সে। অতএব এটা দিয়ে সমাধান, সংশোধন হবে না। বৈষম্যহীন সমাজ বলা যাবে না। সৎ নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। আল্লাহর ভয় যাদের আছে তাদের দিতে হবে। প্রয়োজন হলে নতুন পুলিশ নিয়োগ করতে হবে। প্রশাসনের যত কাঠামো আছে সেখানে নতুন লোক, সৎ লোক যারা আল্লাহর ভয়ে ভীত, যারা ন্যায় বিচার করতে পারে যারা ইনসাব করতে পারে এমন লোক না বসানো পর্যন্ত এই পঁচা সমাজ ভালো হতে পারে না।

রাজশাহী মহানগরী আমীর ড. মাওলানা কেরামত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম আবদুল লতিফ। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি মাওলানা নাসির উদ্দিন হেলালী। প্রবন্ধকার ছিলেন রাবির ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মাসুদ আলম। অনুষ্ঠানে জামায়াতে ইসলামের রাজশাহী মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর