শিরোনাম
২১ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৫২

শ্রমিক হত্যা : শেখ হাসিনা-শামীম ওসমানসহ ৩৬ জনের নামে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

শ্রমিক হত্যা : শেখ হাসিনা-শামীম ওসমানসহ ৩৬ জনের নামে মামলা

শেখ হাসিনা

বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলন চলাকালে নারায়ণগঞ্জে বদিউজ্জামান নামে এক গার্মেন্টস শ্রমিক হত্যার অভিযোগে ৩৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এর সত্যতা নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম। 

এর আগে গত শুক্রবার রাতে নিহতের স্ত্রী মোসাম্মৎ আদুরী খাতুন বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় এ মামলা দায়ের করেন। 

মামলার আসামির তালিকায় রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক এমপি শামীম ওসমান, শামীম ওসমানের ভাতিজা আজমিরী ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, শ্রমিকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউসার আহাম্মেদ পলাশ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন ও গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী সহ ৩৬ জন। 

মামলার অভিযোগে নিহতের স্ত্রী আদুরী খাতুন উল্লেখ করেন, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে আসামিরা নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় ছাত্র-জনতার উপর ককটেল বিস্ফোরণ করে ভীতির সৃষ্টি করে এবং তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র দ্বারা এলোপাথারি গুলি ও মারধর আরম্ভ করে। এসময় আসামিদের হাতে থাকা দেশীয় অস্ত্র ও লাঠি দ্বারা এলোপাথারি আঘাত করলে বদিউজ্জামান মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক বদিউজ্জামানকে মৃত ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, গার্মেন্টস শ্রমিক বদিউজ্জামান হত্যার ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান পরিচালনা করা হবে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর