শিরোনাম
২২ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০৮

বরিশাল নগরীর তিনটি ওয়ার্ডে কাউন্সিলরের দায়িত্বে তিন প্রকৌশলী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর তিনটি ওয়ার্ডে কাউন্সিলরের দায়িত্বে তিন প্রকৌশলী

বরিশাল নগরীর তিনটি ওয়ার্ড কাউন্সিলরের দায়িত্ব দেয়া হয়েছে সিটি কর্পোরেশনের তিন প্রকৌশলীকে। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশে প্রকৌশলীদের দায়িত্ব দেয়া হয়েছে বলে সিটি কর্পোরেশনের সচিব মাসুমা আক্তার জানিয়েছেন। 

তিনি জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিটি কর্পোরেশন-১ শাখার উপ-সচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করেছেন। সেখানে সিটি কর্পোরেশনের কোন কাউন্সিলর কর্মস্থলে অনুপস্থিত থাকলে বা কর্মস্থলে পাওয়া না গেলে প্রশাসক তার ক্ষমতাবলে  বিভিন্ন ধরনের নাগরিক সেবার কাজ সম্পাদনের জন্য আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বা অন্য কোন কর্মকর্তাকে ক্ষমতা দেয়ার নির্দেশনা দেয়া হয়। সেই প্রজ্ঞাপন অনুযায়ী বরিশাল নগরীর ১৯, ২০ ও ২২ নম্বর ওয়ার্ডে প্রকৌশলীদের দায়িত্ব দেয়া হয়েছে। বরিশাল নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গাজী নইমুল হোসেন লিটু ও ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনিছুর রহমান দুলাল মারা গেছেন। এছাড়া ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জিয়াউর রহমান বিপ্লব গত ৫ আগস্টের পর থেকে আত্মগোপনে রয়েছেন। তাই নিরবিচ্ছিন্ন নাগরিক সেবা নিশ্চিত করতে বিশেষ করে জাতীয়তা ও চারিত্রিক সনদ এবং মৃত ব্যক্তির উত্তরাধিকার সনদ দেয়ার দায়িত্ব কর্তব্য পালন করবেন। 

সেই অনুযায়ী বরিশাল সিটি কর্পোরেশনের প্রকৌশল শাখার নির্বাহী প্রকৌশলী মাকসুমুল হাকিম নগরীর ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের দায়িত্ব পাালন করবেন। তত্ত্বাবধায়ক প্রকৌশলী হুমায়ন কবির ২০ নম্বর ও প্রকৌশল শাখার নির্বাহী প্রকৌশলী আব্দুল মোতালেব হাওলাদার ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের দায়িত্ব পালন করবেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর