২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৩৯

বরিশালে দুর্গাপূজা উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে দুর্গাপূজা উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

দুর্গাপূজা উপলক্ষ্যে প্রস্তুতি সভা করেছে বরিশাল জেলা প্রশাসন। মঙ্গলবার বরিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই সভা হয়। এতে জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন সভাপতিত্ব করেন। জেলা প্রশাসক বলেন, গত ৫ আগস্ট পরে দেশের বিভিন্ন জেলায় নানান অপ্রীতিকর ঘটনা ঘটলেও বরিশাল জেলায় তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জেলাবাসীর প্রতি ধন্যবাদ দিয়ে বলেন, যার যার ধর্ম নিরাপত্তা ও আনন্দের সাথে যাতে পালন করবে, এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

সভায় জেলা প্রশাসক শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিত করণে স্বরাষ্ট্র ও ধর্ম মন্ত্রণালয়ের বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন। নির্দেশনার মধ্যে রয়েছে, নিরাপত্তার স্বার্থে পূজামন্ডপকে আইপি ও সিসি ক্যামেরার আওতাভুক্ত, পূজার নিরাপত্তা রক্ষায় পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, আনসার সদস্য ও স্বেচ্ছাসেবক সদসদের দায়িত্ব পালন, স্থানীয় প্রশাসনের নির্ধারিত স্থানে পূজা বিসর্জন, সন্ধ্যা সাতটার মধ্যে বিসর্জন সম্পন্ন, পূজাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন প্রকার গুজব ছড়ানোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার। 

সভায় অন্যান্য বক্তারা বলেন, বরিশালে হিন্দু-মুসলিম সম্প্রীতি বজায় আছে। পূজাতেও পূর্বের ন্যায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে না। সভায় পূজা কমিটির সদস্যরা জেলা প্রশাসনের সর্বোচ্চ সহযোগিতাও ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ চেয়েছেন।
সভায় সেনাবাহিনী, র‌্যাব,পুলিশ, ফায়ার সার্ভিস ও  আনসার বাহিনীর প্রতিনিধি, বরিশাল জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বরিশালের সমন্বয়ক, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর