২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৫৯

কাশিমপুর কারাগার থেকে পালানো আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কাশিমপুর কারাগার থেকে পালানো আসামি গ্রেফতার

কাশিমপুরের কারাগার থেকে পালানো হত্যা মামলার মৃত্যুদণ্ডে দণ্ডিত পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ সদস্যরা। মঙ্গলবার দুপুরে বরিশালের সাতমাইল এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর সোহেল রানা জানিয়েছেন। গ্রেফতার সোহেল রানা আশুলিয়ার আউকপাড়া এলাকার হানিফ আলীর ছেলে। সে সাভারের আশুলিয়ার গার্মেন্টস কর্মী তানিম হত্যা মামলার ফাঁসির আসামি। উপ-অধিনায়ক মেজর সোহেল রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বরিশালের বাবুগঞ্জ সাত মাইল বাজার এলাকায় অভিযান করা হয়। সেখান থেকে সোহেল রানাকে গ্রেফতার করা হয়েছে। 

উপ-অধিনায়ক জানান, গত ৬ আগস্ট কারাগার থেকে পলায়ন করে সোহেল। গত চারদিন ধরে বরিশালের মুলাদী উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থান করে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করে। সেখান থেকে সাতমাইল বাজার এলাকায় এলে গ্রেফতার করা হয়েছে। 
পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বে ২০১৭ সালের ২২ জুলাই গার্মেন্টস কর্মী তানিমকে হত্যা করে। পরে তার কথা মোবাইল ফোনে রেকর্ড করে তানিমের মায়ের কাছ থেকে মুক্তিপণ আদায় করে। অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে করা মামলার আসামি হিসেবে সোহেল রানা সহকর্মী তানিমকে হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ২০২২ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামলার আসামি সোহেল রানাসহ চারজনকে ফাঁসির আদেশ দেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর