২৪ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৩২

ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের নেতৃত্বে আজাদ-সাদাফ

অনলাইন ডেস্ক

ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের নেতৃত্বে আজাদ-সাদাফ

অন্তর্বর্তীকালীন কেন্দ্রীয় ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের সভাপতি হিসেবে ডাঃ আবুল কালাম আজাদ ভূঁইয়া এবং মহাসচিব হিসেবে ডাঃ এসএম মনিরুল ইসলাম সাদাফ নির্বাচিত হয়েছেন। ২০ সেপ্টেম্বর রাজধানীর একটি রেস্টুরেন্ট এন্ড কনভেনশন হলে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন এর কেন্দ্রীয় কাউন্সিল ২০২৪ অনুষ্ঠিত হয়।

এতে এসোসিয়েশনের সাবেক সেন্ট্রাল সভাপতি  ডাঃ সামছুল হুদা বড়, সাবেক  মহাসচিব ডাঃ সিরাজুল ইসলাম বাচ্চু , সাবেক মহাসচিব ও সেন্ট্রাল আহবায়ক ডাঃ নুরুল আমীন, সাবেক সেন্ট্রাল সদস্য সচিব ডাঃ আবুল কালাম আজাদ ভূঁইয়া, সাবেক বিভিন্ন জাতীয় নেতৃবৃন্দ, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার স্বাস্থ্য বিভাগীয় সেন্ট্রাল  কমিটির নেতৃবৃন্দ, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পরিবার পরিকল্পনা কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ,বাংলাদেশ ডিপ্লোমা ডক্টর্স ফাউন্ডেশনের(বিডিডিএফ) নেতৃবৃন্দ, বাংলাদেশের ৬৪ জেলা থেকে আগত জেলার কাউন্সিলর বৃন্দ, পর্যবেক্ষক বৃন্দ,  সাধারন ম্যাটস শিক্ষার্থী ঐক্য পরিষদের সমন্বয় ও নেতৃবৃন্দ, বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল প্রাইভেট প্র্যাকটিশনারস এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কাউন্সিলে ৫ আগস্ট সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা, আহতদের দ্রুত সুস্থতা কামনা, ২য় স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্যসহ পরিবর্তিত পরিস্থিতিতে বিডিএমএ এর করণীয়, ডিপ্লোমা চিকিৎসকদের দাবি দাওয়া, কেন্দ্রীয় আহবায়ক কমিটির অচল অবস্থাসহ বিভিন্ন বিষয় আলোচনা পর্যালোচনা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে গঠিত অন্তবর্তী সরকারের সাথে সক্রিয় যোগাযোগের মাধ্যমে ডিপ্লোমা চিকিৎসকদের সাথে দীর্ঘদিন থেকে চলমান বৈষম্য দূরীকরণের লক্ষ্যে অচল কেন্দ্রীয় আহবায়ক কমিটির পরিবর্তে ১ বছরের জন্য অন্তর্বর্তীকালীন কেন্দ্রীয় ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন গঠনের সিদ্ধান্ত হয়।

উপস্থিত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার ডা. মোশারফ হোসেনের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ভোটে উপরোক্ত দুজনকে নির্বাচিত করা হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর