২৬ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৪৪

সারাদেশে একদিনে মশার ৮ হাজার প্রজননস্থল ধ্বংস

অনলাইন ডেস্ক

সারাদেশে একদিনে মশার ৮ হাজার প্রজননস্থল ধ্বংস

প্রতীকী ছবি

সারাদেশে একদিনে ৮ হাজার ৩ শত ৮০টি মশার প্রজননস্থল ধ্বংস করা হয়েছে। দেশের ১২টি সিটি কর্পোরেশনে ৮ হাজার ১০৫টি এবং পৌরসভাসমূহে ২৭৫টি মশার প্রজননস্থল ধ্বংস করা হয়েছে। মনিটরিং টিম, সব সিটি কর্পোরেশন ও ঝুঁকিপূর্ণ পৌরসভায় ২ হাজার ৭১০ জন মশককর্মী কাজ করেছে। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা পবন চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ড্রাম ভাঙা পাত্র, নির্মাণাধীন ভবন, ফুলের টব ও লিফটের গর্তে জমে থাকা পানি পাওয়ার কারণে খুলনা সিটি কর্পোরেশনে ৫টি এবং গাজীপুর সিটি কর্পোরেশনে ৬টিসহ মোট ১১টি মোবাইল কোর্টের মাধ্যমে মামলা করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ১৪টি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৮টি, গাজীপুর সিটি কর্পোরেশনে ২টি এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ১৯টিসহ সারাদেশে সতর্কীকরণ নোটিশ জারি করা হয়েছে ৪৩টি।

আরও বলা হয়, ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব মোকাবিলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন এলাকায় মাইকিং, লিফলেট ও পোস্টার বিতরণ করা হয়েছে। দেশব্যাপী ডেঙ্গু প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গুসহ অন্যান্য মশাবাহিত রোগ প্রতিরোধে জনসচেতনতার লক্ষ্যে খুদে বার্তা সকল মোবাইল অপারেটরের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর