২৭ সেপ্টেম্বর, ২০২৪ ২১:২০

টঙ্গীতে বেড়েছে ছিনতাই

আফজাল, টঙ্গী

টঙ্গীতে বেড়েছে ছিনতাই

প্রতীকী ছবি

গাজীপুরের টঙ্গী সন্ধ্যার পর ছিনতাইকারীদের দখলে থাকে এমনটাই অভিযোগ স্থানীয়দের। টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা এলাকার বিভিন্ন জায়গায় ছিনতাইয়ের ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা না থাকায় চুরি, ছিনতাই ও সন্ত্রাসী কর্মকাণ্ড বাড়ছে বলে দাবি তাদের। একের পর এক ছিনতাইর ঘটনা ঘটছে। এতে কেউ তার সর্বস্ব হারাচ্ছেন, আবার কেউ প্রাণও দিচ্ছেন। 

এলাকাবাসী জানান, গাজীপুরের টঙ্গীতে সন্ত্রাস, চাঁদাবাজ, চোর, ছিনতাই আতঙ্কে এলাকাবাসী। টঙ্গীর বেশ কয়েকটি স্পটের মধ্যে উল্লখযোগ্য টঙ্গী স্টেশনরোড ও উড়াল সেতু, নতুন বাজার,রেল স্টেশন, টঙ্গী বাজার ও উড়াল সেতু আব্দুল্লাহপুর, নদী বন্দর , হাজী মাজার বস্তি, মিরেশ পাড়া,আরিচপুর, শিলমুন, মরকুন, হকের মোড়, আমতলী, নিমতলী, টঙ্গী রেল ব্রিজ, সান্দার পাড়া, দত্তপাড়া, আউচপাড়া, গাজীপুরা, মুদাফা, প্রত্যাশা মাঠ,এরশাদ নগর বাশপট্রি খরতৈল, সাতাইশ বাগানবাড়ি, মোল্লাবাড়ি রোড, হোসেন মার্কেট, বড় দেওড়া সিংবাড়ি মোড়, সফিউদ্দিন সরকার একাডেমী রোডের মাথা, কলেজ রোড, কামারপাড়া রোডের মাথা, গুটিয়া ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুরা খাঁ-পাড়া দিঘীরপাড়। এসব এলাকা সন্ধ্যার পর চলে যায় ছিনতাইকারীদের দখলে। 

টঙ্গী বাজার এলাকায় গত শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাফিউ ইসলাম ও টঙ্গী স্টেশন রোড এলাকায় ফাহিম নামে দুই শিক্ষার্থীর মোবাইল ফোন ছিনিয়ে নেন ছিনতাইকারীরা। এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রবিউল ইসলাম বলেন, টঙ্গী স্টেশনরোড ও টঙ্গী বাজার এলাকায় প্রতিদিন ছিনতাইয়ের ঘটনা ঘটছে। একের পর এক ছিনতাইয়ের ঘটনায় সাধারণ মানুষ ক্ষুব্ধ। এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ জরুরি। ৩ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে এরশাদ নগর টেকবাড়ি সড়কের পাশে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ফরিদ হোসেন নামে এক ব্যবসায়ীর মৃত্যুর ঘটনা ঘটেছে। গত বুধবার রাতে উড়াল সেতুর উপর থেকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। 

এব্যাপারে টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মামুনুর রশিদ বলেন, ছিনতাই রোধে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর