২৮ সেপ্টেম্বর, ২০২৪ ২১:০২
বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সভা

পূর্ণাঙ্গ উৎসব ভাতা-বাড়িভাড়া দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণার দাবি

অনলাইন ডেস্ক

পূর্ণাঙ্গ উৎসব ভাতা-বাড়িভাড়া দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণার দাবি

পূর্ণাঙ্গ উৎসব বোনাস ও সরকারি নিয়মে বাড়িভাড়া দেয়ার চূড়ান্ত সিদ্ধান্তের দাবি জানিয়েছে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি। আজ শনিবার দুপুর ২ টায় সংগঠনের নীতি নির্ধারণী ফোরামের সভা রাজধানীর পুরানাপল্টনস্থ মুক্তিভবনে অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নূরে আলম বিপ্লবের সঞ্চালনায় বিভিন্ন বিষয়ে মতামত তুলে ধরেন সংগঠনের সহ-সভাপতি ও ঢাকা মহানগরের আহবায়ক মোহাম্মদ ইয়াছিন, কেন্দ্রীয় সহ-সভাপতি সুশান্ত ভাওয়াল, সহ-সাধারণ সম্পাদক আসমান আলী, অর্থ সম্পাদক নিরঞ্জন সরকার, কেন্দ্রীয় সদস্য ওসমান গনি ও রফিকুল ইসলাম জাহিদ। 

সভায় সংগঠনের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, এমপিওভূক্ত শিক্ষকগণ দীর্ঘ অনেকগুলো বছর জাতীয়করণের আন্দোলন চালিয়ে আসছে। জাতীয়করণের ঘোষণা চায়। জাতীয়করণের আগমুহূর্তে কিছু বৈষম্য কমিয়ে আনা যায়। সে জন্য শিক্ষক সমাজ পূর্ণাঙ্গ উৎসব বোনাস, বাড়িভাড়া ও চিকিৎসা ভাতার দাবি করেছেন। দেশের বাজেটের আকার বড় হয় কিন্তু শিক্ষকদের আর্থিক সংগতি উন্নতির জন্য কোন উদ্যোগ বিগত সরকারগুলো নেয়নি। দুর্মূল্যের এ বাজারে এতো অল্প বেতনে জীবনযাপন করা দুরুহ হয়ে উঠছে। তারপরও শিক্ষকদের আর্তনাদ কোন সরকারই কর্ণপাত করছে না। অবিলম্বে শিক্ষকদের দাবিগুলো মেনে নিতে হবে। বিশ্ব শিক্ষক দিবসে উপরোক্ত দাবি মেনে ঘোষণা দিতে হবে অন্তর্বর্তীকালীন সরকারকে।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. নূরে আলম বিপ্লব বলেন, এমপিওভূক্ত শিক্ষকদের আর্থিক সংকট মোচনে সরকারের উদ্যোগ নেই। শিক্ষকদের উপর বিভিন্ন অসংগতিমূলক সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হয়েছে। এনটিআরসিএ শিক্ষকদের বদলি হতে পারলে ইনডেক্সধারীরা এ অধিকার কেন পাবে না। সহকারী শিক্ষক হতে প্রধান শিক্ষক হওয়ার নীতি প্রণয়ন করতে হবে। অন্যথায় লাখো লাখো শিক্ষক রাজপথে নেমে পড়বে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর