২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৪০

বিক্ষোভের মু‌খে শের-ই-বাংলা মেডিকেলের প‌রিচালকের পদত্যাগ

অনলাইন ডেস্ক

বিক্ষোভের মু‌খে শের-ই-বাংলা মেডিকেলের প‌রিচালকের পদত্যাগ

ফাইল ছবি

ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের কর্মবিরতি ও বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক।

রবিবার সকাল ১০টায় হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করেন এক দফা দাবিতে আন্দোলনরতরা। এরপর বেলা সাড়ে ১১টায় পদত্যাগ করেন তিনি।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সারাদেশে যখন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলছিল, তখন এই পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম ৩ আগস্ট ফ্যাসিস্ট সরকারের পক্ষে শান্তি সমাবেশ করেন। তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ আছে। সম্প্রতি এক নারী চিকিৎসকের ওপর হামলার ঘটনা ঘটেছে। সে ব্যাপারে তিনি কোনো কার্যকর ব্যবস্থা নেননি। এজন্য তার পদত্যাগ দাবি করেছেন তারা।

এদিকে উদ্ভূত পরিস্থিতিতে পরিচালক পদত্যাগ করার আগে হাসপাতালের পরিচালকের কক্ষে তার সঙ্গে সেনাবাহিনী, জেলা প্রশাসন ও পুলিশ সভা করেছে।

পদত্যাগের পর পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানান, আপাতত দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন তিনি। বাকিটা মন্ত্রণালয় সিদ্ধান্ত দেবে।

এর আগে, নারী চিকিৎসকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে এবং হাসপাতালের পরিচালকের পদত্যাগ দাবিতে রবিবার সকালে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসক ও মিড-লেভেল চিকিৎসকরা। তবে জরুরি বিভাগ ও জরুরি সেবা তাদের কর্মসূচির বাইরে রাখা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর