শিরোনাম
৩০ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৩৯

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ

সংগৃহীত ছবি

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে মহাসমাবেশ শুরু করেছেন আন্দোলনকারীরা।

সোমবার সকাল ১০টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে 'চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ (শর্ত সাপেক্ষে উন্মুক্ত)' ব্যানারে এই মহাসমাবেশ শুরু হয়।

দেশের বিভিন্ন জেলা থেকে চাকরি প্রত্যাশীদের এই মহাসমাবেশে যোগ দিতে দেখা যায়।
এসময় তাদের চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার বিষয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

সমাবেশের অন্যতম এক সমন্বয়ক বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধির দাবি নতুন নয়। আমরা দীর্ঘদিন ধরে এই দাবি জানিয়ে আসছি। সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় আমাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেওয়া হলেও কার্যকরী কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। তাই আমরা আজ মহাসমাবেশের ডাক দিয়েছি।

মহাসমাবেশ সম্পর্কে তিনি বলেন, আজকে সারা বাংলাদেশে থেকে শিক্ষার্থীরা আমাদের এই মহাসমাবেশে যোগ দিবেন। এরই মধ্যে ১৪টি জেলা থেকে শিক্ষার্থী এসেছেন। আরো অনেক জেলা থেকে শিক্ষার্থীরা আসবেন। আমরা এই সমাবেশ থেকে সরকারকে অনুরোধ জানাচ্ছি, দ্রুত আমাদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে যেনো পরিপত্র জারি করে। দাবি আদায় না হলে আমরা প্রয়োজনে আজকে এখানে অবস্থান নেবো।

তবে জনদুর্ভোগ হয় এমন কোনো পরিকল্পনা তাদের নেই বলে জানান তিনি। আমাদের সড়ক অবরোধের কোনো পরিকল্পনা নেই। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের সমাবেশ করবো। কিন্তু সমাবেশে জনসম্পৃক্ততা অনেক বেশি হলে সড়ক বন্ধ হতে পারে।

এই বিষয়ে পুলিশের রমনা জোনের এডিসি হাসান মাহমুদ নাছের গণমাধ্যমকে বলেন, সমাবেশকারীরা তাদের আন্দোলন করতে পারেন, দাবি জানাতে পারেন। এতে আমাদের কোনো বাধা নেই। তবে জনদুর্ভোগ ও জননিরাপত্তা যাতে বিঘ্নিত না হয়, সেজন্য আমরা অবস্থান নিয়েছি।

বিডি প্রতিদিন/আরাফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর