২ অক্টোবর, ২০২৪ ০৬:৫০

সরকারি জমি থেকে নাবিলের স্থাপনা উচ্ছেদে নোটিশ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সরকারি জমি থেকে নাবিলের স্থাপনা উচ্ছেদে নোটিশ

রাজশাহীতে সড়ক ও জনপথের জায়গা দখল করে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদে নাবিল গ্রুপকে নোটিশ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (১ অক্টোবর) নাবিল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান নাবা ডেইরি অ্যা ন্ড ক্যাটল ফার্মকে নোটিশটি দিয়েছে রাজশাহী সড়ক বিভাগ। 

রাজশাহীস্থ সড়ক উপ-বিভাগ-২ এর উপ-বিভাগীয় প্রকৌশলী রেজওয়ানা করিম স্বাক্ষরিত ওই নোটিশে সরকারি জায়গা দখল করে নির্মাণ করা স্থাপনা অপসারণের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। 

উপ-বিভাগীয় প্রকৌশলী রেজওয়ানা করিম স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়েছে, সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনস্ত রাজশাহী শহর বাইপাস সড়কের সরকারি জায়গা আপনার (নাবিল গ্রুপ) প্রতিষ্ঠান অবৈধভাবে দখল ও স্থাপনা নির্মাণ করেছেন। আপনাদের অবৈধ দখলের জন্য সড়ক নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। উপরন্তু বালু দিয়ে রাস্তার জায়গা ভরাটের কারণে পানিপ্রবাহ বাঁধাগ্রস্ত হচ্ছে। এছাড়াও নিরাপদ সড়ক পরিবহন নিশ্চিত করণে  হাইকোর্ট বিভাগের ২৫ দফার নির্দেশনার ৩, ৪ ও ৫ নং দফার নির্দেশনা অমান্য হচ্ছে বিধায় মহাসড়ক সংলগ্ন সরকারি জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা নিজ খরচে অপসারণ বা সরিয়ে নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হলো।

নোটিশের অনুলিপি জেলা প্রশাসক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সওজ) রাজশাহী জোন, রাজশাহী সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দপ্তর, নির্বাহী প্রকৌশলী (সওজ), উপজেলা নির্বাহী অফিসার, পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপ-সহকারী প্রকৌশলী (সওজ, সড়ক উপ-বিভাগ-২) ও সওজ’র সার্ভেয়ারকে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, রাজশাহীর উপকন্ঠ পবা উপজেলার হরিয়ান মৌজার মাহিন্দ্রা এলাকায় নাবিল গ্রুপের দুটো অঙ্গ প্রতিষ্ঠান আছে। এরমধ্যে নাবা ডেইরী অ্যান্ড ক্যাটল ফার্ম নিজেদের কেনা ২১ বিঘা জমিতে ব্যবসায়ীক যাত্রা শুরু করে ২০২০ সালের দিকে। যাত্রার কয়েক বছর পর নিজেদের কেনা সীমানার গন্ডি পেরিয়ে সড়ক ও জনপথের অধিগ্রহণকৃত সরকারি জায়গার একাংশ দখল করে সেখানে স্থাপনা নির্মাণ করে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর