২ অক্টোবর, ২০২৪ ২১:৪৯

আহত ছাত্র-জনতার পাশে দাঁড়াতে আহ্বান জানিয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


আহত ছাত্র-জনতার পাশে দাঁড়াতে আহ্বান জানিয়ে মানববন্ধন

বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ছাত্র-জনতার সুচিকিৎসায় শুধু সরকারের উপর নিভর্রশীল না হয়ে পেশাজীবীদের এগিয়ে আসার আহবান জানিয়ে বরিশালে মানববন্ধন করা হয়েছে। বুধবার বিকেলে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন শিক্ষার্থী টিএম জাহান অন্তু। বক্তব্য রাখেন সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থী মেহেদি হাসান, ইনফ্রা পলিটেকনিক কলেজের শিক্ষার্থী সাজিদ বিন আলম ধ্রুব, বিএম কলেজের শিক্ষার্থী স্বর্না, বাবুগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থী মো. রাব্বি, রেদোয়ান ইসলাম প্রমুখ। মানববন্ধনে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ৭/৮ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। 

আহত শিক্ষার্থী রেদোয়ান ইসলাম বলেন, বিএম কলেজের শিক্ষার্থী হিসেবে বৈষম্যবিরোধী আন্দোলনে অংশ নেন তিনি। পুলিশের রাবার বুলেট এসে তার বাম চোখে আঘাত করেছে। এতে বাম চোখে ঠিকমতো দেখতে পারেন না। তাদের গ্রুপে এ ধরনরে আরো ২০ জন শিক্ষার্থী রয়েছেন। তাদের চিকিৎসার প্রয়োজন। 

মানববন্ধনে সভাপতিত্ব করা শিক্ষার্থী টিএম জাহান অন্তু বলেন, জীবনের তোয়াক্কা না করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে স্বৈরাচারের পতন ঘটিয়েছি। এতে মানুষ আবার বাক স্বাধীনতা ফিরে পেয়েছে। 
বর্তমান সরকারের উপর নির্ভরশীল না হয়ে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও পেশাজীবীরা আহত ছাত্র-জনতার দায়িত্ব নিতে পারেন। সরকার তাদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা নিলেও অনেকের দীর্ঘমেয়াদী চিকিৎসার প্রয়োজন রয়েছে। তাই তাদের দায়িত্ব নিতে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বক্তারা।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর