৪ অক্টোবর, ২০২৪ ২১:৫৫

আগামীতে আমরা মেধার ভিত্তিতে বাংলাদেশ গড়ে তুলতে চাই: নুর

গাজীপুর প্রতিনিধি

আগামীতে আমরা মেধার ভিত্তিতে বাংলাদেশ গড়ে তুলতে চাই: নুর

বাংলাদেশ গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ‌‘আগামীতে আমরা মেধার ভিত্তিতে বাংলাদেশ গড়ে তুলতে চাই। পরিকল্পিতভাবে রাষ্ট্র গঠনে আমাদেরকে কাজ করতে হবে। আমরা মনে করি গর্ভবতী মায়েদের গর্ভবতী হওয়া থেকে শুরু করে মানসম্মত খাবার সুষম খাদ্য রাষ্ট্রকে একটি ভর্তুকি দেওয়া উচিত যাতে করে মেধাবী শিশুর দুনিয়াতে আগমন ঘটে। মেধাবী শিশুর জন্ম হলেই আগামীর সুন্দর ভবিষ্যৎ গড়ে উঠবে।’ 

শুক্রবার বিকেলে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক অধিকার পরিষদের উদ্যোগে কোনাবাড়ী ডিগ্রি কলেজ মাঠে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি শ্রমিক অধ্যুষিত গাজীপুর, আশুলিয়া, সাভারসহ বিভিন্ন এলাকা অস্থির হয়ে উঠছে। আমরা পরিষ্কার করে বলি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে গণঅধিকার পরিষদ লড়াই করেছে। শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত গণধিকার পরিষদের এই লড়াই অব্যাহত থাকবে। ন্যূনতম মজুরি কিংবা জিনিসপত্রের দাম না কমা পর্যন্ত গণধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ লড়াই করে যাবে।’

নুর আরো বলেন, আপনাদেরকে ভুলে গেলে চলবে না সবে মাত্র দুই মাস হয়েছে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান করে একটি ফ্যাসিস্ট শাসনের পদত্যাগ ঘটিয়েছে। এই ফ্যাসিবাদী শাসকরা গত দেড় দশকে অন্তত কয়েক হাজার পরিবারকে হাজার কোটি টাকার মালিক বানিয়েছে। তাই এ সরকার যেন সুন্দরভাবে দেশ চালাতে না পারে বাংলাদেশকে তারা একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে। তাই তাদের চক্রান্ত সম্পর্কে সচেতন থেকে দেশকে স্থিতিশীল রাখতে হবে। দেশের অর্থনীতির চাকাকে সচল করার জন্য গার্মেন্টস সহ সকল সেক্টরকে স্থিতিশীল রাখতে হবে। 

বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে, অর্থ সম্পাদক আসাদুজ্জামান নুর আসাদের সঞ্চালনায় জেলা মহানগর ও কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর