৭ অক্টোবর, ২০২৪ ১৩:৩২

পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা: যাত্রাবাড়ী থানার সাবেক সেই ওসি গ্রেফতার

অনলাইন ডেস্ক

পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা: যাত্রাবাড়ী থানার সাবেক সেই ওসি গ্রেফতার

আবুল হাসান।

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় রাজধানীর যাত্রাবাড়ীতে ছাত্র-জনতার মিছিলে নির্বিচার গুলিবর্ষণে পুলিশ কর্মকর্তার ছেলে ইমাম হাসান তাইমকে হত্যার অভিযোগে করা মামলায় যাত্রাবাড়ী থানার ওসি আবুল হাসানকে গ্রেফতার দেখানো হয়েছে। 

সোমবার (৭ অক্টোবর) সকালে তাকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ তাকে গ্রেফতার দেখানোর আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। শুনানিকালে তাকে এজলাসে তোলা হয়। এর আগে, গত ১৬ সেপ্টেম্বর ডিএমপির অনুমতিক্রমে কক্সবাজারের টেকনাফ থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

জানা যায়, জানা গেছে, ছাত্র আন্দোলন চলাকালে গত ২০ জুলাই তাইম তার দুই বন্ধুর সঙ্গে যাত্রাবাড়ীর কাজলা এলাকায় চা খেতে যায়। ওই সময় বিক্ষোভ শুরু হলে টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও গুলি চালায় পুলিশ। বাঁচতে তাইম ও তার দুই বন্ধু চা স্টোরের ভেতর ঢুকে দোকানের সাটার টেনে দেয়। কিন্তু সাটারের নিচের দিক খোলা থাকায় তাদের টেনে বের করে পুলিশ। পরে তাইম দৌড় দিলে যাত্রাবাড়ী থানার ওসি (তদন্ত) জাকির হোসেন তাকে গুলি করলে সেখানেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় তাইমের মা গত ২০ আগস্ট আদালতে মামলা করেন। মামলায় ওয়ারী বিভাগের তৎকালীন উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইকবাল হোসেনস, ওয়ারী বিভাগের এডিসি শাকিল মোহাম্মদ শামীম, এসি তানজিল আহমেদ, যাত্রাবাড়ী থানার ওসি (তদন্ত) জাকির হোসেন ও এসআই শাহাদাৎ আলীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর