১০ অক্টোবর, ২০২৪ ১৬:৪৭

ডিম, পিয়াজ ও আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক

ডিম, পিয়াজ ও আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয়

নিত্য-প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখা ও বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের দুটি টিম দেশের বিভিন্ন বাজার অভিযান করে। এসময় দেখা গেছে, গত কয়েক দিনের তুলনায় ডিম, পিয়াজ ও আলুর দাম কিছুটা কমেছে।

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো। তবে কোন পণ্যটির দাম কী পরিমাণ কমেছে সেই তথ্য জানানো হয়নি।

এদিন রাজধানীর বনানী কাঁচাবাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি টিম বাজার অভিযান কার্যক্রম পরিচালনা করে। তদারকি টিমের নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব সুলতানা আক্তার।  

বাজার অভিযানে নিত্য-প্রয়োজনীয় পণ্যের মধ্যে চাল, ডাল, ডিম, আটা, কাঁচা মরিচ, সবজি , মাছ ও মুরগির বাজারে তদারকি করা হয়। টিমের সদস্যরা মূল্য তালিকা টাঙানোসহ পণ্য ক্রয়ের কয়েকদিনের রশিদ খতিয়ে দেখেন। মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানো, যথাযথভাবে না লেখা, মূল্য তালিকা হালনাগাদ ও সংরক্ষণ না করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি বিভিন্ন নির্দেশনা দেন।

রাজধানীর হাজারীবাগ ট্যানারি মোড়ের কাঁচাবাজারে ডিম, পিয়াজ, কাঁচা মরিচ, মুরগি ও চালসহ অন্যান্য নিত্য-প্রয়োজনীয় পণ্যের ক্রয়মূল্য যাচাই করা হয়। মুরগি, চাল, আলু, পিয়াজসহ ও অন্যান্য পণ্যের হালনাগাদকৃত মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেওয়া হয়। অভিযানের নেতৃত্বে দেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জাকির হোসেন।  

অভিযানে একটি দোকানে মূল্য তালিকা না থাকা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর