১৫ অক্টোবর, ২০২৪ ০১:৪৬

মেট্রোরেলের ২ লাখ টিকিট কার্ড নিয়ে গেছেন যাত্রীরা, ফেরত দেওয়ার আহ্বান

অনলাইন ডেস্ক

মেট্রোরেলের ২ লাখ টিকিট কার্ড নিয়ে গেছেন যাত্রীরা, ফেরত দেওয়ার আহ্বান

প্রতীকী ছবি

মেট্রোরেলে যাত্রীরা এককযাত্রার ২ লাখ টিকিট কার্ড নিয়ে চলে গেছেন। এতে স্টেশনগুলোতে টিকিট সংকট সৃষ্টি হয়েছে। এ অবস্থায়, মেট্রোরেল কর্তৃপক্ষ জনসাধারণের কাছে এসব টিকিট ফেরত দেওয়ার অনুরোধ জানিয়েছে।

সোমবার উত্তরা ডিপোতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এই আহ্বান জানান।

তিনি জানান, মেট্রোরেলের সব স্টেশন মিলিয়ে মোট ২ লাখ ৬৮ হাজার ৪৪১টি এককযাত্রার টিকিট বিতরণ করা হয়েছিল। এর মধ্যে প্রায় ২ লাখ টিকিট জমা হয়নি, এবং ৬ হাজার ৮৮১টি টিকিট নষ্ট হয়ে গেছে। ১ হাজার ৫০০ কার্ড হারিয়ে গেছে। আবদুর রউফ বলেন, টিকিট বাইরে নিয়ে যাওয়া দণ্ডনীয় অপরাধ, তাই যাত্রীদের কার্ড নিকটবর্তী স্টেশনে ফেরত দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

কার্ড হারানোর কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, পরিবারের একাধিক সদস্যের জন্য টিকিট কাটার সময় অনেকেই একসঙ্গে বের হওয়ার সময় একাধিক টিকিট জমা দিতে ভুলে যান। এই কারণে স্টেশনে টিকিটের অভাব দেখা দেয়।

এদিকে, মেট্রোরেলের জন্য একটি মোবাইল অ্যাপ তৈরি হচ্ছে, যা দিয়ে যাত্রীরা ঘরে বসেই সহজে কার্ড রিচার্জ করতে পারবেন। আবদুর রউফ জানান, অ্যাপটি শিগগিরই চালু হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর