১৫ অক্টোবর, ২০২৪ ১৩:৪৪

বর্তমান সরকারের কাজ দেশ শাসন নয়, গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে বিদায় নেয়া: মিয়া গোলাম পরওয়ার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বর্তমান সরকারের কাজ দেশ শাসন নয়, গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে বিদায় নেয়া: মিয়া গোলাম পরওয়ার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, এখন যে সরকার ক্ষমতায় আছে এটা কোন নির্বাচিত সরকার নয়। রাজনৈতিক দলের সরকার নয়। এটা অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকার। এ সরকারের কাজ দেশ শাসন করা নয়। এ সরকারের কাজ হলো একটা গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে বিদায় নেওয়া। জনগণের ভোটে নির্বাচিত সরকারই মূলত জনদুর্ভোগ লাঘবে কাজ করবে। 

মিয়া গোলাম পরওয়ার গতকাল তার নির্বাচনী এলাকা খুলনা-৫ আসনের ডুমুরিয়া উপজেলার থুকড়ো ও চুকনগরে দলের পক্ষ থেকে বিল পাবলা ও ভবদাহের জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত মানুষদের নগদ অর্থ সহয়তা প্রদানকালে এ কথা বলেন। থানা আমীর গাজী সাইফুল্লাহ’র সভাপতিত্বে বক্তৃতা করেন কেন্দ্রীয় নেতা মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা এমরান হোসাইন, অধ্যাপক মাহফুজুর রহমান, মুন্সী মঈনুল ইসলাম, অধ্যাপক গোলাম কুদ্দুস, হাফেজ আমিনুল ইসলাম, অ্যাডভোকেট আবু ইউসুফ মোল্লা, আশরাফুল আলম, বিএম আব্দুর রশীদ প্রমুখ।

মিয়া গোলাম পরওয়ার বলেন, এখনো প্রশাসনের ভেতরে ঘাপটি মেরে আওয়ামী দোসরদের কিছু লোক আছে। ডিসি, এসপি, ইউএনও, ওসি এসআই এর কথার মধ্যে আওয়ামী লীগের গন্ধ বেরোয়। ভয়েতে একটু সালাম কালাম দেয়, মাথাটা নিচু করে। কিন্তু কথার ভাবে বোঝা যায় পুরোনো প্রেমটা ভুলতে পারিনি। আমরা সরকারকে বলেছি এসব লোক সরান। তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা দয়া করে জনগণের আশা আকাঙ্ক্ষা, ভাব বুঝে কথা বলবেন। জনগণের সেবা করবেন। আমরা আপনাদের পাশে থাকবো।

তিনি বলেন, গত ১৭ বছর জামায়াত-বিএনপির উপর কি নিদারুন জুলম চলেছে জনগণ তার সাক্ষী। বাড়িঘরে কেউ ঘুমাতে পরিনি। ঘেরে, বিলে, মাঠে ঘাটে লুকিয়ে থাকতে হয়েছে। বিএনপি জামায়াতের ছেলে মেয়েরা পাশ করেও চাকরি পায়নি। তিনি বলেন, সবচেয়ে বেশি জুলমের শিকার হয়েছে জামায়াতে ইসলামী। দলের নেতাদের ফাঁসি দেয়া হয়েছে। বড় বড় আলেম যারা জীবনে মিথ্যা বলেননি, এক টাকাও হারাম খাননি তাদেরকে বছরের পর বছর জেলে আটকে রাখা হয়েছে। ফাঁসি দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর