১৫ অক্টোবর, ২০২৪ ১৯:২৯

রূপগঞ্জে বালু লুটের ঘটনায় পৌর বিএনপির সাধারণ সম্পাদক আটক

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

রূপগঞ্জে বালু লুটের ঘটনায় পৌর বিএনপির সাধারণ সম্পাদক আটক

হাফিজুর রহমান পিন্টু

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই চালককে মারধর করে ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের ট্রাকভর্তি বালু লুটের ঘটনায় অভিযুক্ত তারাব পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পিন্টুকে আটক করেছে যৌথবাহিনী। 

মঙ্গলবার সকালে উপজেলার তারাব পৌরসভার গন্ধর্বপুর এলাকা থেকে তাকে আটক করা হয়। হাফিজুর রহমান পিন্টুর বাড়ি তারাবো পৌরসভার গন্ধবপুর এলাকায়।

বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, তারাব পৌরসভার গন্ধর্বপুর এলাকায় ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের কাজ চলমান রয়েছে। ওই প্রকল্পে বেশ কিছুদিন যাবৎ তারাবো পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পিন্টু ঝামেলার চেষ্টা করে আসছিলেন বলে অভিযোগ করেন ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের ক্যাম্প ইনচার্জ আকন্দ রিয়াদ মুর্শেদ। 

আকন্দ রিয়াদ মুর্শেদ যৌথবাহিনীর কাছে লিখিত অভিযোগ দেন। আর ওই অভিযোগের ভিত্তিতে হাফিজুর রহমান পিন্টুকে আটক করে থানা পুলিশের সোপর্দ করেন যৌথবাহিনী। এ ব্যাপারে মামলা প্রস্তুতি চলছে। আসামিকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হবে।

ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের ক্যাম্প ইনচার্জ আকন্দ রিয়াদ মুর্শেদ অভিযোগে উল্লেখ করেন, প্রকল্পের কনস্ট্রাকশন কাজের জন্য কাঞ্চন নলপাথর এলাকা থেকে ভাই ভাই এন্টারপ্রাইজের কাছ থেকে বালু ক্রয় করে আসছিলেন। গত ২৩ সেপ্টেম্বর দুপুর ১টার দিকে দুটি গাড়ি যোগে নল পাথর থেকে বালু লোড করে প্রকল্পের দিকে আসছিলেন চালক শরিফ সরদার ও আরমান মিয়া। গন্ধবপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পৌঁছালে হাফিজুর রহমান পিন্টু ও তার লোকজন গাড়ি দুটি গতিরোধ করে। এসময় প্রতিরোধের কারণ জিজ্ঞেস করলে ওই দুই চালককে বেধড়ক মারপিট করা হয়। পরে অন্য গাড়ি যোগে বালু আনলোড করে লুট করে নিয়ে যায়। শুধু তাই নয়, এ নিয়ে বেশি বাড়াবাড়ি করলে এ প্রকল্পের বড় ধরনের ক্ষয়-ক্ষতি করবে বলে হুমকি দিয়ে যায়। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর