২২ এপ্রিল, ২০২২ ১৬:৫০

বিজিবিতে আজান ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

বিজিবিতে আজান ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

শুদ্ধ উচ্চারণ ও সুললিত কণ্ঠে আজান ও ক্বেরাত চর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্যে অন্যান্য বছরের ন্যায় এবারও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এ আজান ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

রাজধানীর পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরের কেন্দ্রীয় জামে মসজিদে গত বুধবার থেকে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। 

আজান প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে সেক্টর সদর দপ্তর, রামু-এর সিপাহী মো. জাকারিয়া ১ম স্থান, সেক্টর সদর দপ্তর, খাগড়াছড়ি-এর সিপাহী মো. বদর উদ্দিন ২য় স্থান এবং সেক্টর সদর দপ্তর, খুলনা-এর সিপাহী মো. সাইফুল ইসলাম ৩য় স্থান অধিকার করেন।  

ক্বেরাত প্রতিযোগিতায় সেক্টর সদর দপ্তর, বান্দরবান-এর মেডিকেল সহকারী সিপাহী মো. জাফর আহমেদ ১ম স্থান, বর্ডার সিকিউরিটি ব্যুরো, ঢাকা-এর নায়েব সুবেদার মো. মমিনুল ইসলাম ২য় স্থান এবং সেক্টর সদর দপ্তর, রাজশাহী-এর পরিচ্ছন্নতাকর্মী মো. মেহেদী হাসান ৩য় স্থান অধিকার করেন। 

আজান ও ক্বেরাত উভয় বিষয়ে দলীয়ভাবে মোট পয়েন্ট প্রাপ্তির ভিত্তিতে বান্দরবান সেক্টর চ্যাম্পিয়ন এবং রামু সেক্টর রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। 

শুক্রবার বাদ জুমা পিলখানাস্থ কেন্দ্রীয় জামে মসজিদে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার, সনদপত্র ও ট্রফি বিতরণ করেন বিজিবির  মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ। 

এ সময় বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর