২৩ এপ্রিল, ২০২২ ০৯:২৩

অনুষ্ঠিত হল ‘এনডিএফ বিডির ইফতার, বর্ষবরণ ও পুনর্মিলনী

অনলাইন ডেস্ক

অনুষ্ঠিত হল ‘এনডিএফ বিডির ইফতার, বর্ষবরণ ও পুনর্মিলনী

বাংলাদেশের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)’ আয়োজিত সারা বাংলাদেশের বিতার্কিকদের নিয়ে অনুষ্ঠিত হলো ‘‘এনডিএফ বিডি ইফতার উইথ ডিবেটারস, বর্ষবরণ, পুনর্মিলনী -২০২২।  

বৃহস্পতিবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই আয়োজনে ছিলো বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা। বিতর্কের বিষয় ‘ঐ নতুনের কেতন ওড়ে’। ১ম স্থান অর্জন করেন শাহীন আলম, ২য় স্থান অর্জন করেন আবু সালেহ মুসা, উম্মে রুমান এবং ৩য় স্থান অর্জন করেন জাহিদ হাসান।   

বাংলা বর্ষবরণকে আনুষ্ঠানিকভাবে উদযাপন করার উপলক্ষে এনডিএফ বিডি আঞ্চলিক বিতর্ক অনুষ্ঠিত হয়। উক্ত বিতর্কে বরিশালের প্রতিনিধিত্ব করে সাবেদুল ইসলাম সোহেল, চট্রগ্রামে আসিফুল হুদা চৌধুরী, পাবনার রিপন আলী, রাজশাহীর পিয়াসু সিজন, ঢাকার সোহেল তানভীর প্রমুখ। এরপর অনুষ্ঠিত হয় বিভিন্ন সময় এনডিএফ বিডি’র সাথে যারা সম্পৃক্ত ছিলেন তাদের নিয়ে বিশেষ আলোচনা সভা। 

ইফতারের আগ মুহূর্তে সমাপনী ও পুরষ্কার বিতরণী আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনডিএফ বিডির সাবেক মহাসচিব শাফায়েত হোসেন, মাহবুব বাপ্পা, মহাপরিচালক এম আলমগীর, কো-চেয়ারম্যান সামিউল আওয়াল স্বাক্ষর, কো-চেয়ারম্যান ও কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ মাহবুব হাসান (রিপন) প্রমুখ। আয়োজনে সভাপতিত্ব করেন এনডিএফ বিডির চেয়ারম্যান একেএম শোয়েব। 

এছাড়া আয়োজনের কনভেনর-এর দায়িত্ব পালন করেন এনডিএফ বিডির যুগ্ম সাংগঠনিক সম্পাদক বিলকিস বারী এবং কো-কনভেনর –এর দায়িত্ব পালন করেন এনডিএফ বিডির উপ-পরিচালক এবং সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের উপ-কোষাধক্ষ্য ফয়সাল আহমেদ ফাহিম প্রমুখ। ইফতার পরবর্তী সময়ে নৈশভোজ –এর আয়োজন সম্পূর্ণ হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর