১৫ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৩৪
উত্তরা পশ্চিম থানা

এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে সহযোগিতা করছে পুলিশ

অনলাইন ডেস্ক

এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে সহযোগিতা করছে পুলিশ

সারাদেশে বৃহস্পতিবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার্থীদের সঠিক সময়ে কেন্দ্র পৌঁছানোসহ বিভিন্ন ধরনের সহযোগিতা দিচ্ছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। আজ পরীক্ষার প্রথম দিনে ভুল করে ভুল কেন্দ্রে চলে আসেন উদয়ন স্কুলের শিক্ষার্থী মীম। তার কেন্দ্র ছিল উত্তরা গার্লস  স্কুলে, কিন্তু তিনি চলে আসেন উত্তরা বয়েজ স্কুলে। পরে তাকে পুলিশের গাড়ি করে তার কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। একইভাবে ভুল করে বাসায় প্রবেশপত্র ফেলে আসেন কয়েক শিক্ষার্থী। তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা পশ্চিম থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন পিপিএম (বার) জানান, ‌‘যানজটে আটকা শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে করে কেন্দ্রেও দিয়ে আসে পুলিশ।  এ ধরনের বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের জন্য 'সাপোর্ট' নামে বিশেষ সেবা চালু করা হয়েছে। ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই সেবা চালু করা হয়েছে। এজন্য আজ উত্তরা হাইস্কুল এন্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছে’।

জানা গেছে, সেবার আওতায় পুলিশের ১০টি মোটরসাইকেল যানজটপ্রবণ এলাকায় রাখা হয়েছে। পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দিবে। এছাড়া আলাদা একটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে কেউ ভুলে প্রবেশপত্র ফেলে আসলে সেটা এনে দেওয়া হবে। আজ সকালে উত্তরা হাইস্কুল এন্ড কলেজের সামনে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানো হয়। পুরো পরীক্ষাজুড়ে এই কার্যক্রম চালু থাকবে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর