১৭ অক্টোবর, ২০২২ ২২:১৬

খুলনায় জাল টাকা ছাপানো সরঞ্জামসহ দু’জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় জাল টাকা ছাপানো সরঞ্জামসহ দু’জন গ্রেফতার

খুলনায় বাসাভাড়া নিয়ে কালার প্রিন্টার মেশিনে জাল টাকা তৈরি করতো প্রতারক চক্র। গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের অভিযানে চার লাখ ১০ হাজার টাকার জাল নোট, টাকা তৈরির ৩টি প্রিন্টার মেশিন ও সরঞ্জামসহ দুই যুবককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

বুধবার দুপুরে খুলনা নগরীর বয়রা ক্রস রোডে (ছায়রা সরণি) ৯৭/১২ নং হোল্ডিংয়ের ছয়তলা ভবনের একটি ফ্ল্যাট থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ছগির বরগুনা জেলার পাথরঘাটা লাকুরতলা গ্রামের আবদুস সালামের ছেলে ও আবদুর রহিম পিরোজপুর জেলার ভান্ডারিয়া উত্তর পেকখালি গ্রামের বেলায়েত হোসেনের ছেলে। তারা ওই বাসায় ভাড়া থাকতেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি) বি এম নুরুজ্জামান জানান, ওই দুই যুবক ল্যাপটপ ও অন্যান্য সরঞ্জামাদি দিয়ে জাল নোট তৈরি করে দীর্ঘদিন যাবৎ খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় জাল নোটের ব্যবসা করে আসছিলেন। ছগিরের বিরুদ্ধে ইতোমধ্যে বিশেষ ক্ষমতা আইনে বিভিন্ন থানায় আরও ৩টি মামলা রয়েছে। 

গ্রেফতারকৃতদের কাছ থেকে চার লাখ ১০ হাজার টাকার জাল নোট, ভারতীয় ৫০০ রুপির জাল নোট, একটি ল্যাপটপ, তিনটি কালার প্রিন্টার, একটি পেনড্রাইভ, ৫০০ পিস সাদা রঙের ট্রেসিং পেপার, প্রিন্টারের ১০ বোতল রিফিল কালি, ৩টি কাঠের ফ্রেম, ২ লিটার অ্যালকোহল জাতীয় তরল পদার্থ উদ্ধার করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর