১ নভেম্বর, ২০২২ ১৭:১৬

ময়মনসিংহে নতুন ইপিআই ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে নতুন ইপিআই ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু

ময়মনসিংহ নগরীর আকুয়া এলাকায় নতুন ইপিআই ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করেছে সিটি করপোরেশন। মঙ্গলবার দুপুরে নতুন ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড সংলগ্ন নিজস্ব ভবনে এ কেন্দ্রের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু। 

সিটি করপোরেশন পরিচালিত এই স্বাস্থ্যসেবা কেন্দ্রটিতে প্রতি মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিয়মিত স্বাস্থ্য সেবা ও পরামর্শ পাওয়া যাবে। ইপিআই টিকা, মা-শিশু সেবা ও প্রসূতি মায়ের সেবা, পুষ্টি বিষয়ক পরামর্শসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা মিলবে এ কেন্দ্রে।

উদ্বোধনকালে মেয়র ইকরামুল হক টিটু বলেন, ‘স্বাস্থ্য সেবার উন্নয়নে আমরা নানা উদ্যোগ নিয়েছি। নগর মাতৃসদন ও তিনটি স্বাস্থ্যসেবা কেন্দ্র ইতোমধ্যে স্থাপন করা হয়েছে। ছয় তলা নগর মাতৃসদন নির্মাণের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। আমরা জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছি’।

এসময় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর কায়সার জাহাঙ্গীর আকন্দ, ২৮, ২৯, ৩০ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর কাউসার-ই জান্নাত, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, খাদ্য দীপক মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, ইপিআই ও প্রাথমিক স্বাস্থ্যসেবা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। আকুয়া এলাকার মোছা. জোহরা খাতুন বলেন, আগে এসব কাজে চরপাড়ার মেডিকেলে যেতে হতো। দীর্ঘ সময় ব্যয় আর যাতায়াতের খরচ লাগতো। এখন অনেক কাজ এখানেই হয়ে যাবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর