১৪ নভেম্বর, ২০২২ ১৯:২৫

রাজশাহীতে চেক পেলেন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে চেক পেলেন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তরা

রাজশাহীতে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে ক্ষতিপূরণের ৬ কোটি ৫৭ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। 

সোমবার দুপুর ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে চেক বিতরণ করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. শামসুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রধানমন্ত্রীর শাসনামলেই দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিতামূলক সরকার ব্যবস্থার উজ্জ্বল দৃষ্টান্ত। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দ্রুত অধিগ্রহণের টাকা ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের কাছে হস্তান্তর করা হচ্ছে। এই চেক বিতরণে কোনো প্রকারের দুর্নীতি ও হয়রানির শিকার কোনো ভূমি মালিককে হতে হয়নি বলে দাবি করেন জেলা প্রশাসক। 

এ ক্ষতিপূরণ পাওয়ার জন্য কেউ কোনো প্রকারের টাকা দাবি করে থাকলে তা সরাসরি তাকে অবহিত করার জন্য আহ্বান জানান তিনি। প্রমাণ স্বাপেক্ষে কোন কর্মকর্তা দোষী সাব্যস্ত হলে মোবাইল কোর্টের আওতায় আনা হবে বলে।

তিনি আরও জানান, সরকার জমি অধিগ্রহণ করলে ওই এলাকায় প্রকৃত মূল্যের তিনগুণ দিয়ে থাকেন। সে সময়ে দলিলে কম থাকলে কম পাবেন। সেজন্য জমি ক্রয় করে প্রকৃত মূল্য দলিলে উল্লেখ না করা পর্যন্ত জমির ক্রেতা ও বিক্রেতাদের দলিলে স্বাক্ষর না করার জন্য অনুরোধ জানান জেলা প্রশাসক আব্দুল জলিল।

উল্লেখ্য, ৪৫ জন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে-নগরীর ফুডকিপাড়া গ্রামের মোসা. আনোয়ারা বেগম বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের আওতায় ক্রীড়া স্কুল প্রতিষ্ঠান প্রকল্পে পেয়েছেন ১ কোটি ১০ লাখ টাকা। একই এলাকার আব্দুল মমিন পেয়েছেন ৭১ লাখ ৮৫ হাজার টাকা। একই এলাকার নিজাম উদ্দিন পেয়েছেন ৩৪ লাখ ৭৫ হাজার টাকা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর