৩ আগস্ট, ২০২৩ ১৩:৫৫

১২ বছর পালিয়ে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

অনলাইন ডেস্ক

১২ বছর পালিয়ে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

রাজধানীর রমনা থানার একটি মাদক মামলায় সেলিম মোড়ল (৪০) নামে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার সেলিম মোড়ল সাতক্ষীরার তালা উপজেলার আব্দুস সামাদ মোড়লের ছেলে। তিনি ১২ বছর ধরে পলাতক ছিলেন।

বুধবার (২ আগস্ট) দিবাগত রাতে খুলনার লবণচরা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-২ ও র‌্যাব-৬ এর যৌথ দল। বৃহস্পতিবার (৩ আগস্ট) সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সেলিম মোড়ল একজন পেশাদার মাদক ব্যবসায়ী। তিনি ২০১০ সালের ১৩ জুন বিপুল পরিমাণ মাদকসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হন।  ওইদিনই তার বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। ওই মামলায় তিনি আট মাস জেলে থাকার পর জামিনে মুক্ত হয়ে আত্মগোপন করেন। তদন্তকারী কর্মকর্তা মামলাটির তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করলে আদালত দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে ২০২১ সালের অক্টোবরে সেলিম মোড়লকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড; অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। একইসঙ্গে তারে বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তিনি আরও জানান, গ্রেফতারি পরোয়ানা জারির পর থেকে আসামি দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। গ্রেপ্তার সেলিমের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণে সাতক্ষীরার তালা থানায় হস্তান্তর করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর