৭ আগস্ট, ২০২৩ ১৮:৫৪

ডেঙ্গু প্রতিরোধে আনসার-ভিডিপির জনসচেতনতা র‌্যালি

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু প্রতিরোধে আনসার-ভিডিপির জনসচেতনতা র‌্যালি

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, আসুন গড়ি ডেঙ্গু মুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে ধারণ করে ডেঙ্গু প্রতিরোধে দেশের সাধারণ মানুষের মাঝে সচেতনতা বাড়াতে র‌্যালি, লিফলেট বিতরণ ও মাইকিং করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

লক্ষ্যে সারা দেশে প্রচার-প্রচারণার অংশ হিসেবে সোমবার সকালে রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর থেকে বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হকের নির্দেশে জনসচেতনতামূলক র‌্যালিটি বের করা হয়।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক (মিডিয়া) মো. জাহিদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২ আগস্ট থেকে বাহিনীর ব্যাটালিয়ন, জেলা ও বিভিন্ন ইউনিটে এসব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। ঢাকাতে র‌্যালিটি খিলগাঁও এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারি, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি ও টিডিপি সদস্যরা অংশ নেন।

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে সবাইকে মশারি ব্যবহার, বাসা-বাড়ি, অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়, হাসপাতাল ও কমিউনিটি সেন্টারসহ সব চিকিৎসা কেন্দ্র, বাসস্ট্যান্ড, রেলস্টেশন প্রভৃতি জায়গার কোথাও যেন পানি না জমে, চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন ও মশামুক্ত রাখতে বলা হয়। এছাড়াও বাহিনীর সদস্যদেরকে নিজে সচেতন থাকার পাশাপাশি শহর, গ্রামগঞ্জ, পাড়া-মহল্লা ও হাট-বাজারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণা চালাতে বলা হয়।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর