১ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:৪৮

স্বাচিপ ডেন্টাল বিভাগের শোক দিবস পালন

অনলাইন ডেস্ক

স্বাচিপ ডেন্টাল বিভাগের শোক দিবস পালন

শোক দিবস পালন করেছে স্বাধীনতা চিকিৎসা পরিষদের (স্বাচিপ) ডেন্টাল বিভাগ। গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি কনভেনশন হলে দিবসটি উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে দোয়া ও শোকসভা আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে সভাপিতত্ব করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সহ-সভাপতি ডা. মো. মোশাররফ হোসেন খন্দকার (মুসা)। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা জালাল মুহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন নৌ পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। প্রধান বক্তা ছিলেন স্বাচিপ সভাপতি ডা. জামাল উদ্দিন মোহাম্মদ চৌধুরী। আরও বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন।

শোকসভায় প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য ডা. সামিউল আলম বিন্তু। অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিষদের সাংগঠনিক সম্পাদক ডা. মো. সামছুদ্দোহা মজুমদার (নিজাম)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএমএ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা জালাল মুহিউদ্দিন বলেন, আমরা শহরজুড়ে নান্দনিক ফ্লাইওভার দেখছি, মেট্রোরেল দেখছি। সবই প্রধানমন্ত্রীর অবদান। শুধু শহর নয়, গ্রামেও পৌঁছে গেছে উন্নয়নের ছোঁয়া। তিনি অবস্থান নিয়েছেন জনতার হৃদয়ে। এ অবস্থায় আমাদের একটাই কাজ, প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে রাখা।

বিএমএ সভাপতি আরও বলেন, কোনো দেশি বা বিদেশি শক্তির কাছে মাথানত করা যাবে না। ২১ আগস্ট আওয়ামী লীগ যেমন মানববর্ম হয়ে দাঁড়িয়েছিল শেখ হাসিনার জন্য, চলুন আমরাও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করতে একাট্টা হই। 

নৌ পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ে তুলছেন। আমাদের নিজ নিজ জায়গা থেকে তার হাতকে শক্তিশালী করতে হবে। তার বলিষ্ঠ নেতৃত্বে নিম্ন আয়ের দেশ থেকে আমরা মধ্যম আয়ের দেশে নাম লিখিয়েছি। এই ধারা অব্যহত রাখতে জাতির পিতার কন্যার বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে ডা. মো. মোশাররফ হোসেন খন্দকার (মুসা) বলেন, এখন শোকে মুহ্যমান হওয়ার সময় নয়। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে যে উন্নয়নের মিছিল চলছে, তা বজায় রাখতে বার বার তাকে দরকার। তাই শোককে শক্তিতে পরিণত করে যার যার জায়গা থেকে কাজ করতে হবে। আমরা যারা পেশাজীবী রয়েছি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। 

স্বাচিপ সভাপতি ডা. জামাল উদ্দিন মোহাম্মদ চৌধুরী বলেন, স্বাধীনতার যে অর্জন তা ধরে রাখতে হবে। তবেই আমাদের দেশ আরও এগিয়ে যাবে সামনের দিকে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশ ও দেশের স্বাস্থ্য খাত এগিয়ে চলেছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর