৬ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:১৩

কেরানীগঞ্জে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ২

অনলাইন ডেস্ক

কেরানীগঞ্জে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ২

প্রতীকী ছবি

ঢাকার কেরানীগঞ্জে লেদ ওয়ার্কশপে জাহাজের যন্ত্রাংশ তৈরির আড়ালে দীর্ঘদিন ধরে চলছিল দেশীয় অস্ত্রের কারখানা। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র তৈরি কারখানার সন্ধান পেয়ে অভিযান চালায় ঢাকা জেলা পুলিশ।

অস্ত্র তৈরির সময় হাতেনাতে রিপন (৩৫) ও শাহিন (২৭) নামের দুই অস্ত্র তৈরির কারিগরকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে দেশীয় তৈরিকৃত দুটি  রিভলবার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, একটি চক্র তাদের দেশীয় পদ্ধতিতে অস্ত্র তৈরির প্রশিক্ষণ দেয়। এরপর তারাই মেরিন স্টোরে নানা সময়ে অস্ত্র তৈরির অর্ডার দিয়ে আসছিল।
 
ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, ওয়ার্কশপে তারা দেশীয় অস্ত্র তৈরি করছে। আমরা হাতেনাতে দুটি অস্ত্রসহ দুজনকে আটক করেছি। আমাদের কাছে তথ্য ছিল এখানে বেশ কিছু অস্ত্র তৈরি হতো এবং এগুলো সন্ত্রাসী গোষ্ঠীর হাতে চলে যেত।

আসাদুজ্জামান আরও বলেন, নিশ্চয়ই এটি কেউ না কেউ অর্ডার দিয়েছে এবং পরবর্তীতে বিক্রি হতো কোনো না কোনো হাত ঘুরে এটি সন্ত্রাসী গোষ্ঠীদের কাছে যেত। আমরা এখন আটকদের জিজ্ঞাসাবাদ করে অনুসন্ধান করে টোটাল চক্রটিকে বের করবো এবং অচিরেই তাদের গ্রেফতার করতে সক্ষম হবো।
 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর