শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ

একাধিক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে সহকারী শিক্ষক আবু আনোয়ার হোসেনকে গ্রেফতারের দাবিতে রাজারহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

এর পরিপ্রেক্ষিতে সকালে ওই শিক্ষককে স্ট্যান্ড রিলিজ করে দিনাজপুরের বীরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপ-পরিচালক রফিকুল ইসলাম বলেন, প্রধান শিক্ষকের সুপারিশের ভিত্তিতে জড়িত শিক্ষককে অন্যত্র বদলি করা হয়েছে। বিষয়টি নিজেই তদন্ত করবো। দোষী প্রমাণীত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেম উদ্দিন বলেন, বিভিন্ন সময় সহকারি শিক্ষক আবু আনোয়ার হোসেন অষ্টম থেকে দশম শ্রেণীর ১১জন ছাত্রী তাদের যৌন হয়রানি করছে জানিয়ে লিখিতভাবে অবহিত করেন। এর পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্ত করে ঘটনার সত্যতার প্রমাণ মেলে। জড়িত শিক্ষককে ১৪ সেপ্টেম্বর কারণ দর্শানোর নোটিশ দিলে তিনি জবাবও দেন। তদন্ত প্রতিবেদন বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপ-পরিচালককে দেওয়া হয়েছে।

রাজারহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জড়িত শিক্ষককে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। একই সুপারিশ করেছেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম।

এর আগে গত বছর মে মাসে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রুহুল আমীণের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন ১০৭ জন শিক্ষার্থী। তদন্তে সত্যতা প্রমাণীত হলেও এখন পর্যন্ত তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়নি। তাবে তাকে রংপুর অঞ্চল থেকে রাজশাহীর পাঁচবিবি সরকারি পাইলট বালক বিদ্যালয়ে বদলি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর