শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

সিলেট থেকে বিমানের হজ ফ্লাইট শুরু

সিলেট থেকে শুরু হয়েছে বিমানের হজ ফ্লাইট। গতকাল দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইট উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ৩৩৫ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশের এ ফ্লাইটটি ঢাকা হয়ে জেদ্দা যাত্রা করে। ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং ব্যবস্থা না থাকায় এখান থেকে সরাসরি ফ্লাইট চালু সম্ভব হচ্ছে না। নানা জটিলতায় ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং সুবিধা চালু করতে বিলম্ব হওয়ায় নিজ দলের ভূমিখেকোদের দায়ী করেন অর্থমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আগামী অক্টোবর থেকেই সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হচ্ছে রিফুয়েলিং ব্যবস্থা। এর ফলে এখানে নামতে পারবে সব ধরনের বিমান। অর্থমন্ত্রী বলেন, রিফুয়েলিং ব্যবস্থা চালু হলেই এ বিমানবন্দর পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে পরিণত হবে, যা বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল।

হজ এজেন্সি অব বাংলাদেশ (হাব) সিলেটের সভাপতি খন্দকার শিপার আহমদ জানান, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সিলেট থেকে এবার প্রায় সাড়ে চার হাজার হজযাত্রী সৌদি আরবে যাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সৈয়দা জেবুন্নেছা হক এমপি, বিমানের পরিচালক মোসাদ্দেক আহমদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর