শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

সিলেটে সম্মেলন ঘিরে উজ্জীবিত জাতীয় পার্টি

সম্মেলন ঘিরে সিলেটে উজ্জীবিত হয়ে উঠেছে জাতীয় পার্টি। ২৫ সেপ্টেম্বর সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকার কথা পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের। সম্মেলন সফলে জেলার নেতারা ঘুরছেন বিভিন্ন উপজেলার প্রত্যন্ত এলাকায়। ফলে সিলেটজুড়ে নেতা-কর্মীদের মধ্যে সাজ সাজ রব উঠেছে। জাতীয় পার্টির দ্বিতীয় দুর্গ হিসেবে পরিচিতি রয়েছে সিলেটের। দুঃসময়েও এ অঞ্চলের মানুষ পাশে ছিল জাতীয় পার্টি ও এরশাদের। তাই এরশাদও সিলেটকে তার দ্বিতীয় বাড়ি বলেই উল্লেখ করেছেন বিভিন্ন সভা-সমাবেশে। পার্টির এই দ্বিতীয় দুর্গে ২৫ সেপ্টেম্বর জেলা সম্মেলন আয়োজন নিয়ে নতুন করে চাঙ্গা হয়ে উঠেছেন নেতা-কর্মীরা। এরশাদের সিলেট সফর ও সম্মেলন সফলে তারা রাতদিন কাজ করে যাচ্ছেন। জেলার সব গ্রুপের নেতা-কর্মীরা প্রতিদিনই পৃথক সভা-সমাবেশ ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এ সম্মেলনের মাধ্যমে দ্বিধাবিভক্ত জাতীয় পার্টি ঐক্যবদ্ধ ও শক্তিশালী হবে বলে মনে করছেন দলের নেতা-কর্মীরা।

নির্বাচন সামনে রেখে ১৭ সেপ্টেম্বর সিলেট সফর করে গেছেন আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আসছেন ৫ অক্টোবর। ৪ অক্টোবর ছিল সিলেট জেলা জাতীয় পার্টির সম্মেলনের নির্ধারিত দিন। কিন্তু পর দিন এক দিনের ব্যবধানে খালেদা জিয়ার সিলেট সফর থাকায় সম্মেলনের তারিখ এগিয়ে এনে ২৫ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, জাতীয় সংসদ নির্বাচনের আগে এরশাদের সিলেট সফর পার্টির জন্য বিশেষ ভূমিকা রাখবে। সফরকালে রেজিস্টারি মাঠে আয়োজিত সম্মেলন ও সমাবেশ সফল করা গেলে এর ইতিবাচক প্রভাব সিলেট জেলার ছয়টি আসনেই পড়বে। তাই ২৫ সেপ্টেম্বরের সম্মেলনকে বিশেষ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন জাতীয় পার্টির নেতারা।

এ ব্যাপারে সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব সেলিম উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে জানান, সম্মেলন ঘিরে নেতা-কর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। জেলার প্রায় সব কটি উপজেলায় আমরা মতবিনিময় করে নেতা-কর্মীদের চাঙ্গা করে তোলার চেষ্টা করছি। ২৫ সেপ্টেম্বরের সম্মেলনের মাধ্যমে সিলেটে আমাদের সাংগঠনিক অবস্থান তুলে ধরব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর