শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

'তত্ত্বাবধায়ক ব্যবস্থা রাজনীতিবিদদের জন্য কলঙ্ক'

পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা রাজনীতিবিদদের জন্য কলঙ্কজনক। তাই শেখ হাসিনার নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে 'সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা ও গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানে আগামী জাতীয় নির্বাচন' শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন মোসতাক আহমদ ভাসানী। বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সতীশ চন্দ্র রায়, কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি অরুণ সরকার রানা।

হাছান মাহমুদ বলেন, '৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এ দেশে প্রথম সাংবিধানিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হয়। এর মাধ্যমে একটি দলের উদ্ভব হয়। সেই দলের উত্তরসূরি বর্তমান বিরোধীদলীয় নেতাও সাংবিধানিক ধারাবাহিকতা ব্যাহত করতে উঠেপড়ে লেগেছেন। তিনি বলেন, ভারত, ব্রিটেন, অস্ট্রেলিয়া, জাপানে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশের আগামী নির্বাচনও সেভাবেই হবে। গণতন্ত্রকে রক্ষা করতে হলে যারা জঙ্গিদের সঙ্গে জোট গঠন করেছে তাদের প্রতিহত করতে হবে।

পরিবেশ ও বন মন্ত্রী আরও বলেন, বাংলাদেশকে একটি মধ্য আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠার জন্য জনগণকেই এগিয়ে আসতে হবে। বিরোধী দল দুর্নীতি, অপপ্রচার এবং মিথ্যাচারের ওপর নির্ভরশীল। তারা সব সময় মিথ্যাচার করে যাচ্ছে এবং বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর