রবিবার, ২৭ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

হরতালের সমর্থনে বিভাগীয় শহরে মিছিল-সমাবেশ

আজ থেকে টানা ৬০ ঘণ্টার হরতালের সমর্থনে গতকাল দেশের বিভাগীয় শহরগুলোতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর-

চট্টগ্রাম : হরতালের সমর্থনে ছাত্রদলের মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন। পরে একটি বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয়ের সামনে থেকে কাজীর দেউড়ী মোড়ে গিয়ে শেষ হয়।

সিলেট : হরতালের সমর্থনে জেলা ও মহানগর বিএনপি পৃথক মিছিল-সমাবেশ করেছে। এতে বক্তব্য রাখেন বিএনপি নেতা এম এ হক, দিলদার হোসেন সেলিম, আবদুল গফফার, নাসিম হোসাইন, আলী আহমদ, বদরুজ্জামান সেলিম, রেজাউল হাসান কয়েস লোদী প্রমুখ। এ ছাড়া হরতালের সমর্থনে নগরীতে জামায়াত-শিবিরও প্রচার মিছিল করেছে।

বরিশাল : নগরীর সদর রোডের বিএনপি দলীয় কার্যালয় চত্বরে মিছিল পূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন, মহানগর ১৮ দলীয় জোটের আহ্বায়ক ও বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এমপি। সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল সদর রোড, ফজলুল হক এভিনিউ, চক বাজার এবং কাঠপট্টি হয়ে ফের বিএনপি কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পুরো সমাবেশ এবং মিছিল ছিল পুলিশ বেষ্টনীতে। এদিকে মিছিল শেষে ঘরে ফেরার পথে বিএনপি ও সহযোগী সংগঠনের ৩১ নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

রংপুর : হরতালের সমর্থনে বেলা পৌনে ২টায় গ্র্যান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজশাহী : হরতালের সমর্থনে জেলা বিএনপির উদ্যোগে প্রচার মিছিল করে ১৮ দল। মিছিলটি রাজশাহী কলেজ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। একই সময় মহানগর বিএনপির উদ্যোগে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা গেটে ১৮ দলের একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

খুলনা : ১৮ দলীয় জোট খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে গতকাল বিকালে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর