শিরোনাম
সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

বঞ্চিত কর্মকর্তারা দেখা করলেন জনপ্রশাসন সচিবের সঙ্গে

বর্তমান সরকারের আমলে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হয়ে থাকা ও পদায়নবঞ্চিত কর্মকর্তারা আবারও দেখা করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুস সোবহান সিকদারের সঙ্গে। দাবি জানিয়েছেন পদোন্নতি ও পদায়নবঞ্চিতদের বিষয়টি বিবেচনা করার জন্য। এ সময় তারা সঙ্গে নিয়ে যান সরকারের প্রভাবশালী আমলা স্থানীয় সরকার বিভাগের সচিব আবু আলম মো. শহিদ খানকে। তারা বলেছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা সোচ্চার থাকবেন। তবে তাদের এ দাবি আদায়ের চলমান আন্দোলন প্রক্রিয়া নিয়ে দ্বিধাবিভক্তি হয়ে পড়েছেন বঞ্চিত ওএসডি কর্মকর্তারা। ক্ষোভ প্রকাশ করেছেন দাবি জানানোর সময় স্থানীয় সরকার বিভাগের সচিবকে সঙ্গে নিয়ে যাওয়ায়। 
জানা যায়, প্রশাসনে বিএনপি-জামায়াত সমর্থক হিসেবে পরিচিত ওএসডি কর্মকর্তারা গতকাল সকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের লাইব্রেরিতে জড়ো হন। এরপর বেলা ১১টার দিকে ৩০-৩৫ জন ওএসডি কর্মকর্তা যান সচিব আবদুস সোবহান সিকদারের দফতরের সামনে। তাদের নেতৃত্ব দেন ওএসডি যুগ্ম-সচিব বিজন কান্তি সরকার ও আবদুস সাত্তার। এরপর সেখান থেকে কয়েকজন কর্মকর্তা যান সচিবের কক্ষে। তারা সচিবের সঙ্গে দেখা করে নির্বাচনকালীন বর্তমান সরকারের সময়েই তাদের দ্রুত পদোন্নতি দেওয়া ও পদায়নের দাবি জানান। 
আবদুস সাত্তার ও বিজন কান্তি সরকার জানান, তাদের কারও বিরুদ্ধে কোনো বিভাগীয় মামলা না থাকলেও দীর্ঘদিন ধরে পদোন্নতি বঞ্চিত করে রাখা হয়েছে। এ অবস্থায় তারা জনপ্রশাসন সচিবের সঙ্গে সাক্ষাৎ করে নিজেদের পদোন্নতি ও পদায়নের দাবি জানিয়েছেন। ইতিপূর্বে তারা ২৭ নভেম্বর আরও একবার মন্ত্রিপরিষদ সচিব ও জনপ্রশাসসন সচিবের সঙ্গে দেখা করে একই দাবি জানিয়েছেন। এ দুই ওএসডি কর্মকর্তা দাবি করেছেন, জনপ্রশাসন সচিব তাদের দাবির বিষয়ে আশ্বাসও দিয়েছেন। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

সর্বশেষ খবর