সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

গণজাগরণ মঞ্চের আলোক মিছিল

যুদ্ধাপরাধের দায়ে সাজাপ্রাপ্ত জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারি করায় সন্তোষ প্রকাশ করে আলোক মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। গতকাল সন্ধ্যায় শাহবাগের প্রজন্ম চত্বর থেকে শুরু হওয়া আলোক মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্য ঘুরে শাহবাগ পৌঁছে শেষ হয়। মোমবাতি হাতে এ আলোক মিছিলে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারসহ গণজাগরণ মঞ্চের আন্দোলনে থাকা বিভিন্ন ছাত্রসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
মিছিল-পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে মুখপাত্র ইমরান সাংবাদিকদের বলেন, কুখ্যাত রাজাকার কাদের মোল্লার ফাঁসির পরোয়ানা জারির মাধ্যমে গণজাগরণ মঞ্চের আন্দোলনের বিজয় হয়েছে। এর মাধ্যমে প্রথম কোনো যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকর হতে চলেছে। আর এতে কলঙ্কমুক্ত হবে জাতি।
প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি 'মিরপুরের কসাই' খ্যাত কাদের মোল্লার যাবজ্জীবন রায়কে কেন্দ্র করে ফাঁসির দাবি নিয়ে গড়ে ওঠে গণজাগরণ মঞ্চ। মঞ্চের ধারাবাহিক আন্দোলনের প্রেক্ষিতে রাষ্ট্রপক্ষও আপিলের সুযোগ পায়। আইনি প্রক্রিয়ায় আপিল সম্পন্ন হওয়ার পর সুপ্রিমকোর্টের আপিল বিভাগ থেকে কাদের মোল্লার ফাঁসির রায় আসে। গতকাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তার মৃত্যু পরোয়ানা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠান। এরপর কারা কর্তৃপক্ষ আইন অনুযায়ী তার ফাঁসি কার্যকর করবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর