শিরোনাম
সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

ঢাকা-ইয়াঙ্গুন ফ্লাইট সাত বছর পর চালু

দীর্ঘ সাত বছর পর আবার চালু হচ্ছে ঢাকা-ইয়াঙ্গুন ফ্লাইট। আজ থেকে ঢাকার হজরত শাহজালাল (রহ.) বিমানবন্দর থেকে আনুষ্ঠানিকভাবে এ ফ্লাইটের উদ্বোধন করা হবে। গতকাল বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। জানা গেছে, সপ্তাহের প্রতি সোম ও বৃহস্পতিবার ঢাকা থেকে ইয়াঙ্গুনের উদ্দেশে ফ্লাইট ছাড়বে। একইদিন ইয়াঙ্গুন থেকে ঢাকায় চলাচল করবে বিমানের ফ্লাইট। ঢাকা থেকে বিকাল সোয়া ৪টায় ফ্লাইট ছাড়বে। ইয়াঙ্গুন থেকে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ছেড়ে ঢাকায় পৌঁছবে রাত ৮টা ৪৫ মিনিটে। ইকোনমি ক্লাসে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে- ট্যাক্স সহ ২৯ হাজার ১৯৭ কোটি টাকা (রিটার্ন)।
বিমানের ওয়েবসাইট থেকে অনলাইনে টিকিট কিনলে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। ১৫০ আসনের বোয়িং ৭৩৭ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। ১৯৭৭ সাল থেকে এই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে বিমান। লোকসানের কারণে বিমান ২০০৬ সালের অক্টোবরে ঢাকা-ইয়াঙ্গুন রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়।
গত ২৯ আগস্ট বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে ফ্লাইট পরিচালনার চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে সপ্তাহে ৭টি করে মোট ১৪টি ফ্লাইট পরিচালনা করা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর