বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা

নির্বাচন নিয়ে উদ্বেগ জানাল কানাডা

৫ জানুয়ারির নির্বাচনে বিপুলসংখ্যক সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ফের কানাডার উদ্বেগের কথা জানিয়েছেন ঢাকার কানাডিয়ান হাইকমিশনার হিদার ক্রুডেন। গতকাল সকালে যশোরের একটি রপ্তানিমুখী মৎস্য প্রক্রিয়াজাতকরণ ফ্যাক্টরি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ভবনে স্থানীয় ব্যবসায়ী নেতাদের সঙ্গে হিদার ক্রুডেন মতবিনিময় করেন। যশোর চেম্বার অব কমার্সের সভাপতি মিজানুর রহমান খান এতে সভাপতিত্ব করেন।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের কানাডিয়ান হাইকমিশনের অ্যাফেয়ার্স কমিশনার কামাল উদ্দিন, হেড অব পলিটিক্যাল দেনিয়েল লুতফি, যশোর চেম্বারের সহসভাপতি সাজ্জাদুর রহমান সুজা, যুগ্ম সম্পাদক শাহিনুর হোসেন ঠাণ্ডু, পরিচালক মিজানুর রহমান, যশোর মোটর পাটর্স অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম ফারুক লিটন, নারী উদ্যোক্তা আবিদা সুলতানা মুক্তি, তনুজা রহমান মায়া প্রমুখ।

হিদার ক্রুডেন বলেন, বাংলাদেশ থেকে তার দেশ ওষুধ ও সার আমদানি করবে। বাংলাদেশ থেকে কানাডায় প্রতিবছর ৬-৭ হাজার কোটি টাকার পোশাক যায়। কিন্তু রানা প্লাজা ট্র্যাজেডি সারা বিশ্বে আলোড়ন তুলেছে। তাই পোশাক কারখানা ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কানাডিয়ান হাইকমিশনার আরও বলেন, কানাডা ও বাংলাদেশর মধ্যে বাণিজ্য কীভাবে আরও বৃদ্ধি করা যায় তা নিয়ে আমরা কাজ করছি। বর্তমানে এ দুই দেশের মধ্যে বছরে ১৪ হাজার কোটি টাকার বাণিজ্য চলছে। প্রয়োজনে বাণিজ্য বাড়াতে আমরা বাংলাদেশের পণ্য শুল্কমুক্ত সুবিধা দেব।

সর্বশেষ খবর