রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা

মিল্কি হত্যা মামলা: ফাহিমার জামিন স্থগিত

মিল্কি হত্যা মামলা: ফাহিমার জামিন স্থগিত

যুবলীগের নেতা রিয়াজুল হক খান ওরফে মিল্কি হত্যা মামলার আসামি ফাহিমা ইসলাম লোপার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার বিচারপতি। আগামী ৯ ফেব্রুয়ারি ফাহিমার ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিলেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশে স্থগিতাদেশ চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিলের শুনানি নিয়ে আজ রবিবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তাকে সহায়তা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান।

মিল্কির কথিত সহযোগী ব্যবসায়ী মারুফ রেজা ওরফে সাগরের স্ত্রী ফাহিমা। এ হত্যার পরিকল্পনায় জড়িত অভিযোগে গত ৩ আগস্ট তাকে গ্রেফতার করা হয়। এ মামলার অন্যতম আসামি তারেককে মিল্কির সর্বশেষ অবস্থান সম্পর্কে তথ্য দিয়েছিলেন ফাহিমা। আর এ তথ্যের ভিত্তিতে মিল্কিকে তারেক ও তার সহযোগীরা গুলি করে হত্যা করেছে বলে জানায় র‌্যাব।

গত বছরের ২৯ জুলাই মধ্যরাতে গুলশান ১ নম্বরে একটি বিপণিবিতানের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক রিয়াজুলকে হক খান ওরফে মিল্কিকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। বিপণিবিতানের ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরায় এ খুনের দৃশ্য ধরা পড়ে। রাতেই উত্তরার একটি ক্লিনিক থেকে চিকিৎসাধীন অবস্থায় যুবলীগ দক্ষিণের যুগ্ম-সম্পাদক জাহিদ সিদ্দিকী তারেকসহ কয়েকজনকে গ্রেফতার করে র‌্যাব। ৩১ জুলাই রাতে ‘ক্রসফায়ারে’ নিহত হন তারেকসহ দুজন।

নিহত মিল্কির ভাই মেজর রাশেদুল হক খান বাদী হয়ে তারেকসহ ১১ জনের নাম উল্লেখ করে গুলশান থানায় মামলা করেন। এর এক দিন পর এই খুনের মামলা তদন্তে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) দায়িত্ব দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সর্বশেষ খবর