রবিবার, ১৩ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

পুলিশ হত্যা মামলায় বিএনপি নেতা নাদিম কারাগারে

পুলিশ হত্যা মামলায় বিএনপি নেতা নাদিম কারাগারে

রাজশাহীতে পুলিশ সদস্য সিদ্ধার্থ সরকার হত্যা মামলায় বিএনপির কেন্দ্রীয় বিশেষ সম্পাদক ও রাজশাহী জেলা শাখার সভাপতি সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নাদিম মোস্তফাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার দুপুর পৌনে ২টার দিকে রাজশাহীর মেট্রোপালিটন ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির হয়ে ওই মামলায় জামিনের আবেদন করেন তিনি। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচাপরপতি বিশ্বনাথ মণ্ডল তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এতোদিন ধরে এই মামলায় উচ্চ আদালত থেকে অন্তর্বর্তী জামিনে ছিলেন নাদিম।

গত ২৭ জানুয়ারি নাদিম মোস্তফাসহ ছয় নেতা উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন। ওই জামিনের মেয়াদ শেষ হলে ৩ মার্চ আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। তবে, সেদিন অসুস্থ্যতার কারণ দেখিয়ে আদালতে হাজির হননি নাদিম।

জামিন আবেদনের পর সেদিন জামায়াত ও যুবদলের ৫ নেতাকে কারাগারে পাঠানো হয়। এরা হলেন- বিএনপির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট শাহীন শওকত খালেক, মহানগর জামায়াতের সেক্রেটারি ডা. মোহাম্মদ জাহাঙ্গীর, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, যুগ্ম-সম্পাদক ও জেলা যুবদল আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল এবং যুবদল নেতা জামিনুর রহমান।

গত ২৬ ডিসেম্বর বিক্ষোভ কর্মসূচি শেষ করে যাওয়ার সময় ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা মহানগরীর লোকনাথ স্কুল মার্কেট এলাকার সড়কে পুলিশের টহল গাড়িতে বোমা হামলা চালায়। হামলায় ১০ পুলিশ সদস্য আহত হন। এদের মধ্যে কনস্টেবল সিদ্ধার্থকে র‌্যাবের একটি বিশেষ হেলিকপ্টারযোগে ওই দিন রাতে ঢাকার সিএমএইচ এ নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর