সোমবার, ১৪ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

দেশে ফিরলেন সিইসি

দেশে ফিরলেন সিইসি

নববর্ষের দিনেই দেশে ফিরলেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। দীর্ঘদিন যুক্তরাষ্ট্র সফর শেষে আজ ভোর ৫ টার সময় তিনি দেশে ফেরেন। ইসির গনসংযোগ পরিচালক আসাদুজ্জামান আরজু এ তথ্য জানান।

ইসি সূত্র জানিয়েছে, সিংহভাগ উপজেলা পরিষদের নির্বাচন রেখে গত ৩ মার্চ সিইসি দেড় মাসের দীর্ঘ সফরে যুক্তরাষ্ট্র যান। সিইসি'র অবর্তমানে এতদিন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক প্রধান নির্বাচন কমিশনারের রুটিন দায়িত্ব পালন করেন।

এদিকে সাংবিধানিক প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সিইসি দীর্ঘ সফর নিয়ে বিস্ময়ও প্রকাশ করেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। সিইসি দেশে থাকাকালে প্রথম দুই ধাপের ভোট হয়। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ধাপের ভোটের সময় যুক্তরাষ্ট্রেই অবস্থান করেন সিইসি। তাতে দেখা গেছে, সিইসি সফরে যাওয়ার পরেই উপজেলা নির্বাচনে ব্যালট ছিনতাই, জাল ভোট ও সহিংসতা বেড়েছে। এ ছাড়া এই দুই ধাপের ভোটে কমিশনের নিয়ন্ত্রণের বাইরে ছিল মাঠ প্রশাসন। কমিশনের নির্দেশ অমান্য করে সরকারের কথামতো কাজ করেছে প্রশাসনের কর্মকর্তারা। যদিও গত ২১ মার্চ যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ উপজেলা নির্বাচন নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করে চিঠি (ই-মেইল) পাঠান। এরপরে ২৭ মার্চ আবারও এক ই-মেইলে সুষ্ঠু নির্বাচন হয়েছে উল্লেখ করে কর্মকর্তাদের ধন্যবাদ দেন।
 

সর্বশেষ খবর