বুধবার, ২২ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

শেরেবাংলা নগর থানার এসআই আটক, ওসি প্রত্যাহার

শেরেবাংলা নগর থানার এসআই আটক, ওসি প্রত্যাহার

রাজধানীর শেরেবাংলা নগর থানার তালতলায় 'বন্দুকযুদ্ধ সাজিয়ে' সিএনজি অটোরিকসা চালক শাহ আলমকে গুলি করার অভিযোগে থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেনকে বুধবার বিকেলে আটক করা হয়েছে। এছাড়া ঘটনায় পরোক্ষ জড়িত সন্দেহে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মমিনকে প্রত্যাহার করা হয়েছে।

তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

শাহ আলমের পায়ে গুলির পর গ্রেফতার প্রসঙ্গে পুলিশের ভাষ্য ছিল— রবিবার রাতে এক অভিযানে তালতলাতে ছিনতাই করাকালে শাহ আলমসহ কয়েকজন সন্ত্রাসীকে আটকের চেষ্টা করা হয়। এ সময় তাদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ হয়। বন্দুকযুদ্ধে দলের অন্য সদস্যরা পালিয়ে যেতে পারলেও শাহ আলমকে গুলিবিদ্ধ অবস্থায় অস্ত্রসহ আটক করে পুলিশ।

অন্যদিকে এ সব অভিযোগ অস্বীকার করে শাহ আলমের পরিবার দাবি করে আসছিল— পূর্বশত্রুতা ও পরকীয়ার জের ধরে মিথ্যা মামলা দিয়ে শাহ আলমকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। ঘটনার পুরোটাই নাটক।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে সোমবার শাহ আলম, কালাম, সিদ্দিকসহ আরও অজ্ঞাত তিন-চারজনের বিরুদ্ধে থানায় একটি অস্ত্র মামলা দায়ের করেন।

বিডি-প্রতিদিন/২২ অক্টোবর ২০১৪/আহমেদ

সর্বশেষ খবর