শনিবার, ১ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

অন্ধকারের চাদরে রাজধানী

অন্ধকারের চাদরে রাজধানী

জাতীয় গ্রিডে সমস্যার কারণে আজ দুপুর সাড়ে ১১টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় টানা ৮ ঘণ্টা ধরে বিদ্যুৎবিহীন রাজধানী ঢাকাসহ সারাদেশ। সন্ধ্যার পর থেকে অন্ধকারের চাদরে ঢেকে গেছে রাজধানী। ঢাকা যেন পরিণত হয়েছে এক ভুতুড়ে শহরে।

বিদ্যুৎহীন রাজধানীবাসীর মধ্যে বিরাজ করছে অস্থিরতা। প্রশ্ন একটাই— কখন আসবে বিদ্যুৎ।

বাণিজ্যিক এলাকা মতিঝিল ঘুরে দেখা গেছে, বিদ্যুৎ ব্যবস্থা বিকল হওয়ায় অন্ধকারে নিমজ্জিত পুরো মতিঝিল এলাকা। তবে শনিবার ছুটির দিন হওয়ায় মতিঝিল এলাকার অনেক ব্যাংক বন্ধ। সন্ধ্যার পর থেকে নিকষ-কালো অন্ধকারের মধ্যে দাঁড়িয়ে আছে পুরো মতিঝিল এলাকার ভবনগুলো।

এমন অবস্থায় অনিরাপদ বোধ করছেন ব্যাংকপাড়ার লোকজন। ওই এলাকার বিভিন্ন বুথের নিরাপত্তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

এদিকে, বিদ্যুৎবিহীন পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা অন্ধকারে তলিয়ে যাওয়ায় সেখানে ব্যাপক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। হলগুলোতে থাকা শিক্ষার্থীদের এখন একটাই প্রশ্ন— কখন বিদ্যুৎ আসবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী সুরাক্ত বলেন, আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। কখন বিদ্যুৎ আসবে আপনারা কি বলতে পারেন?

ঘনবসতিপূর্ণ রাজধানীর পুরান ঢাকায় আরও বেশি ভুতুড়ে পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আতঙ্কে ও নিরাপত্তার অভাবে সাধারণ মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। ওই এলাকার দোকানগুলোতে মোমবাতি ও কেরোসিন তেলের সংকট দেখা দিয়েছে বলে জানা গেছে।

রাজধানীর অন্যতম ব্যস্ততম এলাকা ফার্মগেট ও কারওয়ান বাজারের বহুতল ভবনগুলোও অন্ধকারে নিমজ্জিত। ওই এলাকায় শুধু বিভিন্ন যানবাহনের লাইট ছাড়া কোনো আলো দেখা যাচ্ছে না।

বিডি-প্রতিদিন/ ০১ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর