শুক্রবার, ২৮ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

\\\'দেশের জনগণ সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত\\\'

\\\'দেশের জনগণ সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত\\\'

বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেছেন, বাংলাদেশের জনগণ এক সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত। বর্তমান সরকার দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক শাসন, প্রশাসন প্রথা তথা এসব প্রতিষ্ঠান ক্রমেই ধ্বংস করে চরম ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা কায়েম করেছে। ব্যক্তি-মত সংবাদপত্র, বিচার বিভাগের উপর কর্তৃত্ব স্থাপন করেছে। দেশে গুম, খুন, বিচার বহির্ভূত হত্যা, নারী শিশু নির্যাতন ব্যাপকভাবে বেড়েছে। দলীয়করণ, লুটপাট, সন্ত্রাস, দুঃশাসনে মানুষ অতিষ্ঠ। মানুষের আয় বাড়ছে না, অথচ জীবন যাত্রার ব্যয় ক্রমেই বেড়ে চলেছে। শাসক শ্রেনীর লোকজন নদী, জমি, হাট, ঘাট দখল এবং টেন্ডারবাজী ও তোলাবাজীতে ব্যস্ত।

তিনি গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির সরকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করে বলেন-গ্যাস-বিদু্যতের দাম বৃদ্ধি করার কোন যৌক্তিক কারণ নেই। জনগণের পকেট কেটে সরকারের লুটপাটের প্রক্রিয়াকে শক্তিশালী করার জন্যই দাম বৃদ্ধির এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের লুটপাটের দায় কোনভাবেই জনগণ নেবে না। তিনি হুঁশিয়ারী দিয়ে বলেন, দাম বৃদ্ধি করতে দেয়া হবে না। প্রয়োজনে জনগণকে সঙ্গে নিয়ে হরতালসহ কঠিন কর্মসূচী দেয়া হবে।

আজ বাসদ এর ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৯৭তম রুশ বিপ্লব বার্ষিকী উপলক্ষে বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহরের চাষাঢ়া শহীদ মিনারে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে খালেকুজ্জামান এসব কথা বলেন।

বাসদ জেলা শাখার সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, সিপিবি জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, নাসিক ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, শ্রমিক নেতা আবু নাঈম খান বিপ্লব, সেলিম মাহমুদ, জাহাঙ্গীর আলম গোলক, এমএ মল্টিন, এসএম কাদির। সভার শুরুতে চারণ সাংস্কৃতিক কেন্দ্র গণসংগীত পরিবেশন করে।

সমাবেশ থেকে নারায়ণগঞ্জের গ্যাস সমস্যার দ্রুত সমাধান, নারায়ণগঞ্জের ৭ খুনের ঘটনায় জড়িত সব অপরাধীদের বিচারের আওতায় আনা, মেধাবী শিক্ষার্থী ত্বকীসহ সব হত্যাকান্ডের বিচার, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ডাবল ট্রেন লাইন চালু, শীতলক্ষা সেতু নির্মাণ, বাড়ী ভাড়া নিয়ন্ত্রন আইন বাস্তবায়ন করাসহ ১০ দফা দাবি পেশ করা হয়।

বিডি-প্রতিদিন/ ২৮ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন


 

সর্বশেষ খবর