সোমবার, ২২ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দাবি আন্দোলনের ১৬ কর্মি আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দাবিতে আন্দোলনরত ১৬ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন সাজ্জাদ লিমন, শফিকুল ইসলাম, তামজীদ, রাতুল, শাহরিয়ার, ইমতিয়াজ, শাকিল, তাহসিন, শাকিল, রাফাত, সাইফুল, রাকিব, রাসেল, ইসমাইল, জামিউল ও সাজ্জাদ। প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বিতীয়বার ভর্তির সুযোগ দাবিতে আন্দোলনকারীরা সকাল ১০টার দিকে ঢাবির রাজু ভাস্কর্য সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের গেটে জড়ো হতে চাইলে ধাওয়া দেয় পুলিশ। এতে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় পুলিশ ১৬ জনকে আটক করে।

শাহবাগ থানার ইন্সপেক্টর (তদন্ত) হাবিল হোসেন বলেন, ক্যাম্পাসে বিশৃঙ্খলা ঘটাতে পারে- এমন সন্দেহভাজন হিসেবে তাদের গ্রেফতার করা হয় এবং বিকালেই তাদের কোর্টে চালান দেওয়া হয়েছে।
এদিকে দুপুর ১২টার দিকে আন্দোলনকারীরা একত্রিত হয়ে ঢাবি ক্যাম্পাসে আবারো বিক্ষোভ মিছিল এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় ঘেরাও করেন। পরে নেতাদের কয়েকজন উপাচার্যের সঙ্গে কথা বলেন। তবে উপাচার্য আগের সিদ্ধান্তে অটল থাকেন।
এছাড়া আটককৃতদের মুক্তির দাবিতে সন্ধ্যায় মশাল মিছিল করা হয়। এ সময় শিক্ষার্থীদের অবিলম্বে ছেড়ে না দিলে ক্যাম্পাস অচল করে দেওয়ার হুমকি দিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর এ এম আমজাদ বলেন, শিক্ষার্থীরা বিনা অনুমতিতে ক্যাম্পাসে আন্দোলন করছে। বারবার নিষেধ করার পরও তারা কর্মসূচি পালন করছে। তাই ক্যাম্পাসে বিশৃঙ্খলা এড়াতে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর